বিমানবন্দর মোড়ে নিহত ‘জঙ্গি’র পরিচয় মেলেনি

প্রকাশ | ২৫ মার্চ ২০১৭, ১৮:৪০

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস

বিমানবন্দর মোড়ে নিহত সন্দেহভাজন জঙ্গির পরিচয় মেলেনি এখনও। নিহত ব্যক্তিকে অজ্ঞাত ধরেই আইনি প্রক্রিয়া শুরু করেছে পুলিশ।

শুক্রবার সন্ধ্যায় বিমানবন্দর মোড়ে পুলিশের তল্লাশি এড়ানোর সময় সঙ্গে থাকা বোমার বিস্ফোরণে ওই ব্যক্তি নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। শনিবার হওয়া ময়নাতদন্তের পর চিকিৎসক জানিয়েছেন, গায়ে বাঁধা বোমার বিস্ফোরণেই এই যুবকের মৃত্যু হয়েছে।

বিস্ফোরণে মৃত্যুর পর পরই পুলিশ ওই যুবককে অজ্ঞাত হিসেবে সুরতহাল প্রতিবেদন তৈরি করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। বিমানবন্দর থানার উপপরিদর্শক বিকাশ কুমার পাল বলেন, ‘নিহত ওই ব্যক্তির পরিচয় এখনও জানা যায়নি। এ ঘটনায় একটি মামলা করার প্রক্রিয়া চলছে।’

এর আগে গত ১৭ মার্চ আশকোনা র‌্যাবের নির্মাণাধীন সদর দপ্তরে প্রবেশ করে আত্মঘাতী বিস্ফোরণে একজন নিহতের কথা জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীটি। পরদিন খিলগাঁওয়ে র‌্যাবের একটি তল্লাশি চৌকিতেও হামলার চেষ্টা হয় বলে জানিয়েছে বাহিনীটি। পরে গুলিতে নিহত হন তিনি আর তার শরীর থেকেও বেশ কিছু বোমা উদ্ধার করা হয়।
এক সপ্তাহ পেরিয়ে গেলেও এই দুই সন্দেহভাজন জঙ্গির পরিচয়ও জানতে পারেনি র‌্যাব বা পুলিশ।

জানতে চাইলে র‌্যাবের জেষ্ঠ্য সহকারী পরিচালক মিজানুর রহমান ঢাকাটাইমসকে বলেন, ‘নিহত জঙ্গিদের পরিচয় সম্পর্কে এখনও কোন তথ্য নেই আমাদের কাছে। কেউ এখনও তাদের লাশের দাবি করতে আসেনি আমাদের কাছে।’

ঢাকাটাইমস/২৫মার্চ/এএ /ডব্লিউবি