সাক্কুর প্রচার থেকে সরে দাঁড়ালেন খালেদার উপদেষ্টা

প্রকাশ | ২৫ মার্চ ২০১৭, ২০:২৬ | আপডেট: ২৫ মার্চ ২০১৭, ২০:২৯

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুর নির্বাচনী প্রচার থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা মনিরুল হক চৌধুরী।

শনিবার বিকালে নগরীর নোয়াগ্রামস্থ বাসভবনে সাংবাদিকদের কাছে তিনি সরে দাঁড়ানোর এই ঘোষণা দেন।

মনিরুল হক চৌধুরী বলেন, ‘বিএনপির প্রার্থী মেয়র মনিরুল হক সাক্কু আজ পর্যন্ত নির্বাচনের বিষয়ে আমার সাথে কোনো কথা বলেননি। আমি সাক্কুর প্রচারে মাঠে নামলে ধানের শীষের ভোট কমবে বলেও তার কিছু নেতাকর্মীকে দিয়ে মাঠে অপপ্রচার চালাচ্ছেন। তাই আমি সাক্কুর বিজয়ের স্বার্থে প্রচার ও গণসংযোগ থেকে সরে দাঁড়ালাম।’

এদিকে শুক্রবার সাক্কুর নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় দলের কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়ে মনির চৌধুরী সাক্কুর পাশে থাকলেও হঠাৎ করে শনিবার বিকালে বিএনপির এ কেন্দ্রীয় নেতার এই ঘোষণা নিয়ে ব্যাপক আলোচনা চলছে। এই ঘোষণায় সাক্কুর ভোটের মাঠে নেতিবাচক প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে মোবাইলফোনে মেয়র প্রার্থী সাক্কু ঢাকাটাইমসকে বলেন, ‘তিনি সিনিয়র নেতা, ব্যস্ততার কারণে তার সাথে কথা বলতে পারিনি। আশা করি সব ঠিক হয়ে যাবে।’

আগামী ৩০ মার্চ অনুষ্ঠিত হচ্ছে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন। এই নির্বাচনে বিএনপির ধানের শীষ পেয়েছেন সদ্য সাবেক মেয়র মনিরুল হক সাক্কু। আর নৌকা পেয়েছেন প্রবীণ আওয়ামী লীগ নেতা আফজল খানের মেয়ে আঞ্জুম সুলতানা সীমা। কুমিল্লায় আওয়ামী লীগের শীর্ষ দুই নেতা আফজল খান ও আ ক ম বাহাউদ্দিন বাহারের মধ্যে বিরোধ প্রকাশ্যে থাকলেও বিএনপি নেতাদের বিরোধ এতদিন প্রকাশ্যে ছিল না। নির্বাচনী প্রচার থেকে এই নেতার সরে দাঁড়ানোর ঘোষণায় বিএনপির কোন্দলও প্রকাশ্যে এলো।

(ঢাকাটাইমস/২৫মার্চ/প্রতিনিধি/জেবি)