গফরগাঁওয়ে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে হামলা, ভাঙচুর

প্রকাশ | ২৬ মার্চ ২০১৭, ২০:৩৮

গফরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস

ময়মনসিংহের গফরগাঁওয়ের বনগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান চলাকালে হামলা, ভাঙচুর করে অনুষ্ঠান পণ্ড করে দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয়দের বিরুদ্ধে। এ সময় হামলাকারীরা প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ীদের জন্য রাখা বিভিন্ন ধরনের পুরস্কার ও চেয়ার টেবিল ভাঙচুর করে।

রবিবার দুপুর তিনটার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, উপজেলার বনগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নাজমুল হক মিনজুর সহোদর কদর মিয়া ও চাচাতো ভাই মেহেদি দুপুরে বিদ্যালয়ে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানস্থলে যান। এ সময় তারা অতিথিদের বসার জন্য সামনের সাড়িতে জায়গা না পেয়ে ক্ষিপ্ত হন। এক পর্যায়ে তাদের লোকজন গিয়ে অনুষ্ঠানে হামলা চালিয়ে প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য রাখা পুরস্কার ও চেয়ার-টেবিল ভাঙচুর করে অনুষ্ঠান পণ্ড করে দেয়। এসময় শিশু শিক্ষার্থী ও অতিথিরা আতঙ্কিত হয়ে ছোটাছুটি করতে থাকেন।

প্রধান শিক্ষক মুনসুর আহমেদ ঢাকাটাইমসকে বলেন, হামলাকারীরা হুমকি দিয়েছে যে, আগামী দিনে যে কোনো অনুষ্ঠান করলে তাদেরকে অতিথি করার পাশাপাশি পূর্ণ সম্মান না দিলে আজকের দিনের মতোই পরিণতি হবে।

তবে, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নাজমুল হক মিনজু বলেন, পরিচালনা কমিটির সদস্য ও স্থানীয়দের কেন দাওয়াত দেওয়া হয়নি জানতে চাইলে উভয় পক্ষের মধ্যে বাক-বিত-া ও উত্তেজনার সৃষ্টি হয়।

উপজেলা শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল ইসলাম বলেন, অনুষ্ঠান চলাকালে হামলার বিষয়টি শিক্ষকরা আমাকে মুঠোফোনে জানিয়েছেন। এ বিষয়ে শিক্ষকদের সাথে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২৬মার্চ/এএইচ/ইএস)