কৃমিনাশক ট্যাবলেট খেয়ে চুয়াডাঙ্গায় শতাধিক শিক্ষার্থী অসুস্থ

প্রকাশ | ০২ এপ্রিল ২০১৭, ১৫:৩৮ | আপডেট: ০২ এপ্রিল ২০১৭, ১৫:৩৯

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস

কৃমিনাশক ট্যাবলেট খেয়ে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার চারটি শিক্ষাপ্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থ শিক্ষার্থীদের মধ্যে প্রায় ৭০ জনকে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রবিবার সকালে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ার পরপরই শিক্ষার্থীরা একে একে অসুস্থ হয়ে পড়ে বলে জানায় স্থানীয়রা।

স্থানীয়রা জানায়, রবিবার সকালে দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা মহিলা দাখিল মাদ্রাসায় শিক্ষার্থীদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়। এর কিছুক্ষণ পরই শিক্ষার্থীরা অসুস্থ হতে শুরু করে। একইভাবে উপজেলার পীরপুরকুল্লা মাধ্যমিক বিদ্যালয়, চন্দ্রবাস সরকারী প্রাথমিক বিদ্যালয় ও বড়বলদিয়া হাফিজিয়া মাদ্রাসায় প্রায় শতাধিক শিক্ষার্থী কৃমিনাশক ট্যাবলেট খেয়ে অসুস্থ হয়ে পড়ে। অসুস্থদের মধ্যে ৭০ জনকে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অসুস্থ শিক্ষার্থী ফারাজানা জানান, কৃমিনাশক ট্যাবলেট খাওয়ার পর পরই প্রচণ্ড মাথাব্যাথা শুরু হয়। এরপর জ্ঞান হারিয়ে ফেলি।

আব্দুর রহমান নামে এক অভিভাবক অভিযোগ করেন, নিয়ম অনুযায়ী একটু ঠান্ডার মধ্যে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর কথা। কিন্তু প্রতি বছর প্রচণ্ড গরমের মধ্যে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়। আর এতে করে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। বিষয়টির প্রতি সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন অনেক অভিভাবক।

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবু হেনা মোহাম্মদ জামাল জানান, বিষয়টি নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। প্রচণ্ড গরমের কারণেই এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

(ঢাকাটাইমস/২এপ্রিল/প্রতিনিধি/এলএ)