বগুড়া পৌর মেয়রকে হত্যার হুমকি

প্রকাশ | ০৩ এপ্রিল ২০১৭, ২১:০৩ | আপডেট: ০৩ এপ্রিল ২০১৭, ২১:৪১

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস

বগুড়া পৌরসভার মেয়র এ কে এম মাহবুবর রহমানকে গুলি করে হত্যার হুমকি দেয়া হয়েছে। স্থানীয় যুবলীগ নেতা আব্দুল মতিন ও আব্দুল মান্নানসহ দলটির বেশ কয়েকজন নেতাকর্মী এই হুমকি দিয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় মেয়র সোমবার সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

জিডি সূত্রে জানা গেছে, ১৪২৩ সালের জন্য বগুড়া পৌরসভাধীন রাজাবাজার, ফতেহ আলী বাজার এবং চাষিবাজার ইজারা নেয় আব্দুল মতিন। ১৪২৪ সালের জন্য মতিন আবারও ইজারার প্রস্তাব দিয়ে হাইকোর্টে পিটিশন দেন। পরে আদালত বর্তমান ইজারা মূল্যে তাকে পুনরায় বাজার তিনটি ইজারা দেয়।

ওই রায়ের বিরুদ্ধে পৌর মেয়র মাহবুবর রহমান উচ্চ আদালতে লিভ-টু আপিল করেন। আপিলের প্রেক্ষিতে চেম্বার জজ হাইকোর্টের আদেশ স্থগিত করলে গত শুক্রবার বাজার তিনটি ইজারা দেয়ার জন্য বিজ্ঞপ্তি দেয়া হয়।

বিজ্ঞপ্তি দেখে ক্ষিপ্ত হয়ে সোমবার সকালে যুবলীগ নেতা আব্দুল মতিন, আব্দুল মান্নান, কানাইলাল জয় ময়নাসহ যুবলীগের ১৪/১৫ জন নেতাকর্মী মেয়রের বাসায় গিয়ে তাকে গালাগাল করেন। পরে পৌরসভায় গেলে মেয়রকে অফিস থেকে বের করে দেয়াসহ গুলি করে হত্যার হুমকি দেয়া হয় বলে অভিযোগে বলা হয়।

তবে নিজের বিরুদ্ধে আনা মেয়রের অভিযোগ অস্বীকার করেছেন আব্দুল মতিন। তিনি বলেন, ‘বিষয়টি নিয়ে আলোচনার জন্য বাসায় ডাকলে আমরা মেয়রের কাছে উচ্চ আদালতের নিষেধাজ্ঞার কপি দেখতে চাই। কিন্তু তিনি আমাদের কাগজ দেখাতে পারেননি। এ নিয়ে তার সঙ্গে কথা কাটাকাটি হয়েছে মাত্র। তবে তাকে হত্যার হুমকি দেয়ার মতো কোনো ঘটনা ঘটেনি।’

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদ হোসেন জানান, এ ব্যাপারে পৌর মেয়র একটি সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

ঢাকাটাইমস/৩এপ্রিল/প্রতিনিধি/এমআর