ট্রেনে সিলেট এখনও বিচ্ছিন্ন

প্রকাশ | ০৬ এপ্রিল ২০১৭, ১১:৫২

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস

টানা বর্ষণের কারণে মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও সাতগাঁও রেলস্টেশনের মাঝামাঝি ১৪১নং সেতু দেবে যাওয়ার ২১ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো ওই রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। নদীতে প্রবল স্রোত থাকা ব্রিজটি মেরামত করতে বিঘ্ন ঘটছে। কবে নাগাদ ট্রেন চলাচল শুরু হবে বলতে পারছে না মেরামতের সঙ্গে সংশ্লিষ্টরা।

জানা গেছে, গত তিন দিনের টানা বর্ষণে গতকাল কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর পাহাড় ধসে সকাল নয়টা থেকে ১১টা পর্যন্ত কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ কারণে ঢাকা-সিলেট রুটে ট্রেন চলাচলও বন্ধ ছিল।

পরবর্তীতে বেলা আড়াইটায় শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও স্টেশন সংলগ্ন এলাকায় ১৪১ কিলোমিটার বিলাশ সেতুর খুঁটি কিছুটা দেবে গেলে আবারও সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে কাজ শুরু হলে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা পর্যন্ত দেবে যাওয়া পিলারের কাজ শেষ হয়নি।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল ইসলাম বলেন, নদীর স্রোত বেশি এবং সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ায় ব্রিজের মেরামত কাজে বিঘ্ন ঘটছে। কবে নাগাদ পিলারের কাজ শেষ হবে বিকালের আগ পর্যন্ত তা বলা যাবে না বলে ওসি জানান।

ঢাকাটাইমস/৬এপ্রিল/প্রতিনিধি/এমআর