নাজিরপুরে ‘দলীয় প্রার্থী’র বিরুদ্ধে এমপির অবস্থান নিয়ে সংবাদ সম্মেলন

প্রকাশ | ০৮ এপ্রিল ২০১৭, ২৩:০৭

সৈয়দ মাহ্ফুজ রহমান, পিরোজপুর থেকে

পিরোজপুরের নাজিরপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকার দলীয় সংসদ সদস্য একেএমএ আউয়াল তার দলীয় প্রতীকের “নৌকা” বিপক্ষে অবস্থান নিয়েছেন বলে অভিযোগ তুলেছেন এক প্রার্থী।

শনিবার দুপুরে পিরোজপুর প্রেসক্লাবে নাজিরপুর উপজেলার ৯নং কলারদোয়ানিয়া ইউনিয়নের আ.লীগ মনোনীত ‘নৌকা’ চেয়ারম্যান প্রার্থী মো. আলাউদ্দিন বাহাদুর এ সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, তিনি একজন মুক্তিযোদ্ধা এবং আজীবন আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত। তৃণমূল নেতৃবৃন্দের সমর্থন নিয়ে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশির্বাদপুষ্ট নাজিরপুর উপজেলার ৯নং কলারদোয়ানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ.লীগের প্রার্থী ‘নৌকা’ হয়ে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছি।  

৯নং কলারদোয়ানিয়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক নান্না মিয়া দলীয় সমর্থন, মনোনয়ন না পেয়েও বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে রয়েছেন এবং কালো টাকার প্রভাব খাটিয়ে এলাকায় নৌকা প্রতীকের বিরুদ্ধাচরণ করে যাচ্ছেন। 

বিদ্রোহী প্রার্থী নান্না মিয়া স্থানীয় সংসদ সদস্য ও পিরোজপুর জেলা আ.লীগ সভাপতি একেএমএ আউয়ালের অনুসারী হওয়ায় তার পক্ষে সমর্থন ও প্রত্যক্ষ ভাবে মদদ যোগাচ্ছেন বলে অভিযোগ করেন তিনি। 

লিখিত বক্তব্যে তিনি আরো উল্লেখ করেণ, এমপি আউয়াল এর আগেও নাজিরপুর উপজেলার ইউপি নির্বাচণে নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে দলের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। ধারণা করা হচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার দলীয় প্রতীক নৌকার ভরাডুবি হলো কি হলো না তা এমপি আউয়ালের দেখার সময় নাই। আর এমপির মদদপুষ্ট উপজেলা যুবলীগ নেতা চঞ্চল কান্তি বিশ্বাস বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণা ও নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
  
উল্লেখ্য, গত ৫ ডিসেম্বর বুধবার নাজিরপুর উপজেলার ৮নং শ্রীরামকাঠী ইউনিয়নের আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী উত্তম কুমার মৈত্র পিরোজপুর প্রেসক্লাবে স্থানীয় এমপি একেএমএ আউয়ালের বিরুদ্ধে দলীয় প্রার্থীকে সমর্থন না দিয়ে অপর প্রার্থীর পক্ষালম্বনের অভিযোগ তুলেন। সেই সাথে সাংসদের প্রভাব বিস্তার ও বহিরাগত সন্ত্রাসী, দুর্ধর্ষ ডাকাত, দলীয় ক্যাডারদের নানামুখী তৎপরতা ও ৮নং ইউনিয়নের ৩টি ওয়ার্ড ঝুঁকিপূর্ণ বলে দাবি করেছেন ওই সংবাদ সম্মেলনে। 

আগামী ১৬ এপ্রিল জেলার নাজিরপুর উপজেলার ৩টি ইউনিয়নে ৩নং দেউলবাড়ি দোবড়া, ৮নং শ্রীরামকাঠী (উপ-নির্বাচন) ও ৯নং কলারদোয়ানিয়া নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

(ঢাকাটাইমস/০৮এপ্রিল/প্রতিনিধি/ইএস)