‘যারা মঙ্গল শোভাযাত্রার বিরোধিতা করছে- তারা বাঙালি নয়’

প্রকাশ | ১৩ এপ্রিল ২০১৭, ২২:০৯

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান নববর্ষ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা সম্পর্কে বলেছেন, এটি আমাদের বাঙালি সংস্কৃতির ঐতিহ্য এবং সংহতির প্রকাশ। এর মাধ্যমে সরকার ধর্ম-বর্ণ নির্বিশেষে সর্বস্তরের মানুষকে এক সাথে সমবেত হওয়ার সুযোগ সৃষ্টি করে দিয়েছে। যারা এর বিরোধিতা করছে, তারা বাঙালি নয়।

বৃহস্পতিবার বিকালে নারায়ণগঞ্জ শহরের খানপুর বরফকল এলাকায় চৌরঙ্গী ফ্যান্টাসি ইকো পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

তবে পার্কটির বিষয়ে স্থানীয় পরিবেশবাদিদের অভিযোগ, চৌরঙ্গী ফ্যান্টাসি পার্ক কোনো ইকো পার্ক নয়, এটি একটি বাণিজ্যিক পার্ক। নদীর জায়গা দখল করে এ পার্ক অবৈধভাবে নির্মাণ করা হয়েছে।

এ ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বাণিজ্যিক পার্ক ও ইকো পার্কের মধ্যে কোন পার্থক্য নেই। নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর তীরে বিআইডব্লিউটিএর জায়গায় যে পার্ক স্থাপন করা হয়েছে, সেটিও ইকো পার্ক।

তিনি বলেন, যারা এর বিরুদ্ধে কথা বলছেন- তারা ভুল বলছেন। দেশের বিভিন্ন স্থানে এ ধরনের আরো পার্ক গড়ে তোলা হবে বলেও তিনি জানান।

অনুষ্ঠানে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর মোজাম্মেল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন- নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, পার্কের সত্ত্বাধিকারী আব্দুস সাত্তার, বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ যুগ্ম পরিচালক আরিফ উদ্দিন, শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি আবুল হোসেন।

এদিকে মন্ত্রীর অনুষ্ঠানের সময় বরফকল এলাকায় বিআইডব্লিউটিএর মালিকানাধীন বরফকল মাঠে বহুতল ভবন নির্মাণ না করে জনসাধারণের জন্য উন্মুক্ত রাখার দাবিতে এলাকাবাসী ও খেলোয়াড়রা মানববন্ধন করলে নৌ-মন্ত্রী বলেন, বিষয়টি বিবেচনাধীন রয়েছে।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/প্রতিনিধি/এলএ)