শিক্ষা-সংস্কৃতি দেশের সীমানা মানে না: মোশাররফ

প্রকাশ | ১৫ এপ্রিল ২০১৭, ১৩:৫৪ | আপডেট: ১৫ এপ্রিল ২০১৭, ১৩:৫৬

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

শিক্ষা সংস্কৃতি ও কৃষ্টি কোনো দেশের সীমানা মানে না বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার দুপুর ফরিদপুর টাউন থিয়েটারের ১৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত সপ্তাহব্যাপী নাট্যেৎসবের উদ্বোধনকালে তিনি এই মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে মোশাররফ হোসেন বলেন, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে উন্নয়নের সকল ক্ষেত্রে বাংলাদেশকে বিশ্বের বুকে তুলে ধরতে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। আর এই উন্নয়নের ধারক-বাহক প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের এই অগ্রযাত্রাকে সামনের দিকে এগিয়ে নিতে দলের সব নেতাকর্মীদের একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

বিশ্বব্যাংকসহ অন্যান্য উন্নয়ন সহযোগীর অভিযোগের কথা উল্লেখ করে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, একটি সংঘবদ্ধ অপশক্তি বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে সর্বদা ষড়যন্ত্রে লিপ্ত। এসব ষড়যন্ত্র থেকে সতর্কভাবে কাজ করতে তিনি সবার প্রতি আহ্বান জানান।

ফরিদপুর টাউন থিয়েটারের সভাপতি জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া সভাপতিত্বে আরও বক্তব্য দেন- ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবুল চন্দ্র সাহা প্রমুখ।

এর আগে মন্ত্রী পায়রা, বেলুন উড়িয়ে এবং মঙ্গল প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

উল্লেখ্য সপ্তাহব্যাপী এই নাট্যেৎসবে দেশবরেণ্য ও ভারত থেকে আসা বিভিন্ন নাট্যগোষ্ঠী নাট্য পরিবেশনা করবেন।

ঢাকাটাইমস/১৬এপ্রিল/প্রতিনিধি/এমআর