বিএনপি নেতা টুকুর জামিন নামঞ্জুর

প্রকাশ | ১৬ এপ্রিল ২০১৭, ১৪:০৫

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

সিরাজগঞ্জের সয়দাবাদে ট্রেনে হামলা ও ভাঙচুরের একটি মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুর জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত।

রবিবার বেলা ১১টায় সিরাজগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে টুকুর জামিনের আবেদন করেন তার আইনজীবী। শুনানি শেষে বিচারক কোহিনুর আরজুমান জামিন আবেদন নামঞ্জুর করেন।

টুকুর আইনজীবী ইন্দ্রজিত সাহা ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ছাত্রদল নেতা শহীদ নাজির উদ্দিন জেহাদের মৃত্যু বার্ষিকী উপলক্ষে ২০১০ সালের ১১ অক্টোবর  সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদের মুলিবাড়িতে ছাত্র গণজমায়াতের আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রদল।

সমাবেশ চলাকালে দ্রুত গতির একটি ট্রেনের নিচে কাটা পড়ে বিএনপির ছয়কর্মী নিহত হয়। এ ঘটনায় ক্ষুব্ধ জনতা ট্রেনে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে।

এ ঘটনায় সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের তৎকালীন উপ-সহকারী পরিচালক বাদী হয়ে মামলা করেন। আজ এই মামলায় বিএনপির এই নেতার জামিনের আবেদন করা হয়।

গত ১০ এপ্রিল এ মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন ইকবাল হাসান মাহমুদ টুকু। পরে বিচারক জাফরোল হাসান জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।  বর্তমানে তিনি ঢাকার কাশিমপুর কারাগারে আটক রয়েছেন।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/প্রতিনিধি/জেডএ)