‘শত্রু’ মহিউদ্দিন-নাছির এখন ভাই ভাই

চট্টগ্রাম ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ এপ্রিল ২০১৭, ২০:০৪ | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৭, ১৯:৩১

সপ্তাহজুড়ে মেয়র আ জ ম নাছির উদ্দিন চৌধুরীকে খুনি, লুটেরাসহ নানা বিষোদগার করে শেষ পর্যন্ত ‘নাছির ভাই’ সম্বোধন করে কাছে ডেকে কথা বললেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী।

আজ ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে নগরীর শহীদ মিনার চত্বরে আয়োজিত সভায় এমন সম্বোধনে কপালে চোখ তুলেন অনেকে। কেউ কেউ এ নিয়ে মুখরোচক আলোচনা ও টিপ্পনি কাটলেও দলের শুভাকাঙ্ক্ষীরা খুশিই হয়েছেন এতে।

বছরের পর বছর নানারকম মন্তব্য ও গরম কথা বলে প্রতিনিয়ত দলকে বিব্রতকর অবস্থায় রাখার জন্য এই দুই নেতার দিকেই আঙ্গুল তুলেন নেতাকর্মীরা।

সম্প্রতি আওয়ামী লীগের উপদেষ্টা ও সাবেক গণপরিষদ সদস্য মো. ইসহাক মিয়া বলেন, দল ক্ষমতায় আসার পর থেকে নানা অপকর্মের কারণে বিএনপিসহ সবকটি রাজনৈতিক দল কোণঠাসা হয়ে পড়লেও আ জ ম নাছিরের পেছনে পুরো বিএনপির ভূমিকায় লেগে আছেন এ বি এম মহিউদ্দিন চৌধুরী। যা মোটেও কাম্য নয়। এ নিয়ে আওয়ামী লীগ বিব্রত।

সম্প্রতি লালদীঘির ময়দানে জনসভায় আ জ ম নাছিরকে খুনি, লুটেরাসহ নানা গরম কথা বলে চট্টগ্রামকে অগ্নিগর্ভ করে তুলেন এ বি এম মহিউদ্দিন চৌধুরী। মেয়র আ জ ম নাছিরও একদিনের গরম কথায় জ্বলছে এখনো। যা মেয়র হিসেবে এমন প্রতিক্রিয়া দেখানো উচিত নয়। এ নিয়ে দুই অনুসারী, যুবলীগ-ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঝেও উত্তাপ ছড়িয়ে পড়ছে।

ইসহাক মিয়া জানান, ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে নগরীর শহীদ মিনার চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। এটি ছিল দলীয় কর্মসূচি। এতে দুই নেতা একইমঞ্চে মুখোমুখি নিয়েও উত্তেজনা চলছিল। কিন্তু দেখা গেল আ জ ম নাছিরকে সভায় ‘নাছির ভাই’ সম্বোধন করে কাছে ডেকে নেন এ বি এম মহিউদ্দিন চৌধুরী। নাছিরও সাড়া দিয়ে সম্মানের সঙ্গে কুশল বিনিময় করেছেন। এতে পুরো সভায় শীতলতা নেমে আসে।

আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, এ বি এম মহিউদ্দিন চৌধুরী আজ যা করেছেন তা সম্পূর্ণ বড় ভাই ও গুরুর ভূমিকা পালন করেছেন। আমরা চাই তিনি এ ভূমিকা রেখে যাবেন।

এদিকে বক্তব্যে মহিউদ্দিন চৌধুরী বলেন, ‘আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে আমার কথা কাটাকাটি হতে পারে, কিন্তু তা কোনোভাবেই যুদ্ধ নয়। আমি কিছু গরম কথা বলেছি। মাঝে মাঝে গরম কথা বলতে হয়। গরম কথা কী জন্য বলেছি তা আরেকদিন বলবো।’

এসময় মহিউদ্দিন চৌধুরী তাদের মধ্যে যাতে কোনো ধরনের ফাটল না ধরে সে জন্য সাংবাদিকদের কাছ থেকে ইতিবাচক লেখনি ও সহযোগিতা আশা করেন।

মহিউদ্দিন চৌধুরীর আগে বক্তৃতা দিতে উঠে আ জ ম নাছির সাম্প্রতিক বিবাদ ইস্যুতে কোনো কথা বলেননি। পুরো বক্তৃতায় তিনি মুজিবনগর দিবসের তাৎপর্য ও জঙ্গিবাদ নিয়ে কথা বলেন। এমনকি বক্তৃতার শুরুতে এবিএম মহিউদ্দিন চৌধুরীকে সংগ্রামী সভাপতি বলে সম্বোধন করতেও ভুল করেননি নাছির।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/আইকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

বিচার না হওয়ায় চিকিৎসকদের ওপর হামলা বেড়েই চলছে: ড্যাব 

দেশের প্রতিটি গুমের পেছনে আওয়ামী লীগ সরকার দায়ী: রিজভী

বিএনপিকে প্রতিহত করে বিজয় সুসংহত করতে হবে: ওবায়দুল কাদের 

উপজেলায়ও সমঝোতা চায় ১৪ দল, জয় নিশ্চিত করতে চাচ্ছেন শেখ হাসিনার সাক্ষাৎ 

বর্তমান ইসির অধীনে উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা ১২ দলীয় জোটের

বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকার জুলুম-অত্যাচার অব্যাহত রেখেছে: মির্জা ফখরুল

সাম্প্রদায়িকতার মাধ্যমে আমাদের ঐতিহ্য নষ্ট করতে দেব না: নাছিম

ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর

উপজেলা নির্বাচনে যাচ্ছে না বিএনপি

এই বিভাগের সব খবর

শিরোনাম :