তিন কোম্পানির তৃতীয় প্রান্তিক প্রকাশ

প্রকাশ | ২০ এপ্রিল ২০১৭, ১২:৫৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের শেয়ার তিতাস গ্যাস, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড ও বস্ত্র খাতের শেয়ার সিমটেক্স ইন্ডাস্ট্রিজের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ডিএসই ওয়েবসাইট সূত্রে জানা গেছে এই তথ্য।

তিতাস গ্যাস: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের শেয়ার তিতাস গ্যাস চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

ডিএসই সূত্রে জানা যায়, জুলাই’ ১৬ থেকে মার্চ’ ১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩৬ টাকা। এর আগের বছর একই সময়েই পিএস ছিল ২.৮৫ টাকা।

এদিকে গত তিন মাসে (জানুয়ারি থেকে মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে ১.৪৫ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৯৬ টাকা।

বর্তমানে শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৬৩.৯৯ টাকা এবং শেয়ারপ্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৪ টাকা (মাইনাস)।

খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানিখাতের শেয়ার খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড জুলাই’ ১৬ থেকে মার্চ’১৭ পর্যন্ত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৯১ টাকা। গতবছর একই সময়ে ইপিএস ছিল ৪.৩৯ টাকা। এদিকে গত তিন মাসে (জানুয়ারি থেকে মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে ১.৪০ টাকা। যা গত বছর একই সময়ে ছিল ১.৬০ টাকা।

বর্তমানে কোম্পানির শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২৫.০৪ টাকা এবং শেয়ারপ্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১২.৮৬ টাকা।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজ: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্রখাতের শেয়ার সিমটেক্স ইন্ডাস্ট্রিজের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

ডিএসই সূত্রে জানা যায়, জুলাই’ ১৬ থেকে মার্চ’১৭ পর্যন্ত কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা ১০ কোটি ২৯ লাখ ৬২ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭২ টাকা। যা গত বছর একই সময়ে মুনাফা ছিল নয় কোটি নয় লাখ ৭৪ হাজার টাকা এবং ইপিএস ছিল ১.৮৪ টাকা।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২৩.১৬ টাকা এবং শেয়ারপ্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৩১ টাকা।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/জেবি)