আজানের শব্দ শুনতে ভালোবাসেন কঙ্গনা

প্রকাশ | ২২ এপ্রিল ২০১৭, ১৫:২০

তাজরিন জাহান তারিন, ঢাকাটাইমস

সবসময়ই  প্রশংসার  দাবিদার  তিনি। শুধুমাত্র  অভিনয়ই  নয়, মিডিয়া বা সমালোচকদের  যেকোনো  প্রশ্ন, সমালোচনা  বা  সামাজিক  ইস্যুর  ক্ষেত্রে  সবসময়ই  তিনি  সততার  সাথে  তার  দৃষ্টিকোণ থেকে  ব্যাখ্যা  করেন।  কথা  হচ্ছে  বলিউডের  ‘কুইন’  হিসেবে  খ্যাত  কঙ্গনা  রানৌতকে  নিয়ে। এবার  তিনি  মিডিয়াতে আজান  নিয়ে  তার  মতামত  প্রকাশ  করেছেন। আদিত্য  বিরলা  গ্রুপের  একটি  নতুন  প্রোডাক্ট  উদ্বোধনে তিনি  র‍্যাম্পে  অংশগ্রহণ  করার  পর  মিডিয়ার  সাথে  স্বল্পসময়ের  জন্য  মতবিনিময়  করেন।

গণমাধ্যমের কর্মীরা সনু নিগামের আজান বিতর্ক সামনে আনলে কঙ্গনা বলেন, ‘দেখুন, আমি অন্য কারো কথা বলতে পারি না কিন্তু ব্যক্তিগত ভাবে আমি আজান পছন্দ করি। যখন লখনৌতে  আমরা ‘তনু ওয়েড মনুর’ শুটিং করছিলাম, আমি এটার শব্দ শুনতে খুবই ভালোবাসতাম। আমি শুধু আমার নিজের জন্য বলতে পারি। ধর্ম নিয়ে যেসব কার্যকলাপ হোক না কেন, হতে পারে গুরুদুয়ার কিংবা ভাগবাত গীতা বা আজান, আমি ব্যক্তিগত ভাবে এগুলো খুবই পছন্দ করি। আমি মসজিদ, মন্দির বা চার্চ গুলোরমত স্থানে প্রার্থনা করতে যেতে পছন্দ করি ।আমরা ক্রিসমাসের জন্য ও যাই। 

কঙ্গনা এও বলেন, আজান নিয়ে সুন নিগাম যা বলেছেন সেটা তার দৃষ্টিকোণ থেকে বলেছেন। আমাদের উচিত তার মতামতকে সম্মান করা। আমার মনে হয় এধরনের সামাজিক ও ধর্মীয় ইস্যুগুলোকে আলোচনায় নিয়ে আসার জন্য সামাজিক যোগাযোগ একটি ভাল মাধ্যম। তাই নয় কি? যাতে এই বিষয়গুলো আলোচিত হয়।

ধর্ম এবং আধ্যাত্মিক বিষয়ের ওপর কাঙ্গনা বরাবরই অনুরক্ত এবং সে এটা ভালোবাসে। এইত কিছু দিন আগে সে তার জন্মদিন উদযাপন করলেন। যখন জিজ্ঞেস করা হল আপনার জন্ম দিনে কি করেছেন, সে বলল তার বাড়িতে ছোট খাট পূজার আয়োজন করেছেন এবং তার পরিবারের সাথে সময় কাটিয়েছেন। 

স্পষ্টভাষী  বক্তব্য কঙ্গনার একটি  বড়  গুণ। যার  জন্য  সবাই  এই ‘কুইন’  অভিনেত্রীকে  পছন্দ  করতে  এক  রকম  বাধ্যই  বলা যায়।

ঢাকাটাইমস/২২এপ্রিল/টিজেটি/এজেড