পদোন্নতি পেয়ে উপসচিব হলেন ২৬৭ জন

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস
| আপডেট : ২৩ এপ্রিল ২০১৭, ১৭:৪৬ | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৭, ১৭:০৪

প্রশাসনের ২৬৭ সিনিয়র সহকারী সচিবকে উপসচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই পদোন্নতির আদেশ জারি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় এই আদেশে বলা হয়েছে, রাষ্ট্রপতির আদেশক্রমে এটি জারি হয়েছে। এতে সই করেছেন উপসচিব ফারহানা কাউনাইন। জারি করে রেওয়াজ অনুযায়ী পরবর্তী পদায়নের জন্য তাদের ওএসডি করেছে। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও আদেশে জানানো হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে ঢাকাটাইমসকে জানান, ২৬৭ জনের মধ্যে ২২তম ব্যাচের ২১০ জন কর্মকর্তা রয়েছে। বাকিরা বিভিন্ন ব্যাচ ও ক্যাডারের কর্মকর্তা। এদের মধ্যে পুরানো ব্যাচের কয়েকজন পদবঞ্চিত কর্মকর্তা রয়েছেন।

এই পদোন্নতির পর উপ সচিবের স্থায়ী পদের চেয়ে কর্মকর্তার সংখ্যা বেশি হয়ে গেছে। ফলে নতুন পদোন্নতিপ্রাপ্তদের পদায়ন কীভাবে হবে সেটি এখনও নিশ্চিত করতে পারেননি মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

এর আগে গতবছর ২৭ নভেম্বর একসঙ্গে প্রশাসনের ৫৩৬ কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়। ওই সময় ২০৫ জন জ্যেষ্ঠ সহকারী সচিব পদোন্নতি পেয়ে উপসচিব হন। তখন উপসচিবের মোট সংখ্যা দাঁড়িয়েছিল এক হাজার ৪৭৯ জন, যদিও উপসচিবের স্থায়ী পদের সংখ্যা সাড়ে আটশর মত।

তালিকা দেখতে ক্লিক করুন

ঢাকাটাইমস/২৩এপ্রিল/এমএম/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :