মালয়েশিয়ায় প্রবাসী ব্যবসায়ীদের বৈশাখী সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশ | ২৫ এপ্রিল ২০১৭, ১১:৪৫

মালয়েশিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

মালয়েশিয়ার সেলায়াং পাসারের ব্যবসায়ীদের বৈশাখী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার সন্ধ্যায় সেলায়াং পাসারের বিশিষ্ট ব্যবসায়ী মনির হোসেনের সার্বিক তত্ত্বাবধান ও সহযোগিতায় অনুষ্ঠিত হয় এ সাংস্কৃতিক অনুষ্ঠানের। এতে সঙ্গীত পরিবেশন করেন মামা সাংস্কৃতিক শিল্পগোষ্ঠী বিডি মালয়েশিয়া।

এছাড়া বাংলাদেশ থেকে আসা বাউল শিল্পীরা মাতিয়ে রাখেন অনুষ্ঠানে আগত দর্শকদের। শিল্পীদের বাউল গানের তালে তালে শ্রোতারাও গেয়ে উঠেন দেশীয় সঙ্গীত। প্রবাসে থাকলেও কিছু সময়ের জন্য সবাই হারিয়ে যান নিজের দেশে।

অনুষ্ঠানে মামা সাংস্কৃতিক শিল্পগোষ্ঠী বিডি মালয়েশিয়া'র প্রতিষ্ঠাতা এমদাদুল হক সবুজ (মামা) বলেন, প্রবাসে দেশীয় সংস্কৃতির বিকাশে কাজ করে যাচ্ছে মামা সাংস্কৃতিক শিল্পগোষ্ঠী বিডি মালয়েশিয়া। আমাদের সংস্কৃতিতে অন্য কোনো সংস্কৃতি যাতে গ্রাস না করতে পারে সেদিকে আমাদের সবার খেয়াল রাখতে হবে।

আয়োজক মনির হোসেন বলেন, আত্মীয়-স্বজনহীন প্রবাসে সবসময় আমাদের কর্মব্যস্ত থাকতে হয়। একাকীত্ব সময়ে কিছুটা আনন্দ দিতে আমরা এই আয়োজন করেছি।

অনুষ্ঠানটি উপভোগ করেন মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশি, বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/নাঈম/জেবি)