জামালপুরে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

প্রকাশ | ২৫ এপ্রিল ২০১৭, ১৪:৫৮

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

জামালপুরে রেলওয়ের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বাংলাদেশ রেলওয়ে ঢাকা অঞ্চলের সহকারী অ্যাসেট অফিসার ও ডেপুটি কমিশনার রেলওয়ে (ভূমি-ইমারত) এর নেতৃত্বে স্থানীয় পুলিশের সহযোগিতায় মঙ্গলবার সকাল ১০টা থেকে শহরের শেখেরভিটা রেল ক্রসিং থেকে এই অভিযান শুরু হয়।

বাংলাদেশ রেলওয়ে ঢাকা অঞ্চলের সহকারী অ্যাসেট অফিসার ও ডেপুটি কমিশান রেলওয়ে (ভূমি ও ইমারত) জানিয়েছেন, জামালপুর-দেওয়ানগঞ্জ ও জামালপুর-তারাকান্দি রেল পথে স্থানীয় প্রভাবশালীরা অবৈধভাবে জাগয়া দখল করে পাকা ইমরাত নির্মাণ করেছে। গুরুত্বপূর্ণ রেল ক্রসিংগুলোর দুই পাশের জায়গা স্থানীয় প্রভাবশালীরা অবৈধভাবে দখল করে পাকা ইমরাত নির্মাণ করে। এতে ট্রেন চলাচলের সময় যানবাহন চালকদের নজরে না আসায় এসব ক্রসিং এ প্রায় ঘটছে দুর্ঘটনা। ফলে হতাহতের শিকার হচ্ছে সাধারণ মানুষ।

বাংলাদেশ রেলওয়ে জনসাধারণের জানমালের নিরাপত্তার জন্য রেলওয়ের জায়গা থেকে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের সিদ্ধান্ত নেয়। কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার সকাল থেকেই উচ্ছেদ কার্যক্রম শুরু করা হয়েছে। সব অবৈধ সরানো না পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, জামারপুর শহরের রেলগেইট, শেখেরভিটা, বাগেরহাট, বিজিবি ক্যাম্পসহ জামালপুর-দেওয়ানগঞ্জ ও জামালপুর-তারাকান্দি রেলপথের দুই পাশে স্থানীয় প্রভাবশালীরা অবৈধভাবে জাগয়া দখল করে শত শত পাকা ইমরাতসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করেছে। এসব অবৈধ দখলদাররা এতই প্রভাবশালী যে বার বার উচ্ছেদ অভিযান শুরু করেও ব্যর্থ হয়েছে রেল কর্তৃপক্ষ। অবশেষে স্থানীয় জেলা ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় রেল কর্তৃপক্ষ প্রভাবশালী দখলদারদের স্থাপনা উচ্ছেদ শুরু করেছে।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/প্রতিনিধি/জেবি)