ইসলামী লেখক ফোরামের সভাপতি বাবর, সম্পাদক মুনীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ এপ্রিল ২০১৭, ১৫:৪৩ | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৭, ১৮:১১

বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের ২০১৭-১৮ সেশনের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমের যুগ্ম বার্তা সম্পাদক জহির উদ্দিন বাবর। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন কবি মুনীরুল ইসলাম। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে আমিন ইকবাল এবং কোষাধ্যক্ষ পদে মুফতি তাসনিম নির্বাচিত হয়েছেন।

শুক্রবার সংগঠনের তৃতীয় কাউন্সিল ও সাধারণ সভায় এই কমিটি গঠন করা হয়। রাজধানীর পুরানা পল্টনে ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে দিনব্যাপী অনুষ্ঠানে সারাদেশ থেকে দুই শতাধিক লেখক অংশগ্রহণ করেন। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন বিশিষ্ট নজরুল গবেষক কবি মহিউদ্দিন আকবর।

কমিটির অন্য দায়িত্বশীলরা হলেন- সহসভাপতি রায়হান মুহাম্মদ ইবরাহিম, মাসউদুল কাদির, গাজী মুহাম্মদ সানাউল্লাহ; সহসাধারণ সম্পাদক আবদুল মুমিন ও রোকন রাইয়ান, সহসাংগঠনিক সম্পাদক আতাউর রহমান খসরু, হাসনাইন হাফিজ; প্রকাশনা সম্পাদক এমদাদুল হক তাসনিম; তথ্যপ্রযুক্তি সম্পাদক নকিব মাহমুদ; সাহিত্য সম্পাদক সায়ীদ উসমান; আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আবদুল গাফফার, আইন ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আবুল কালাম আনছারী, প্রশিক্ষণ সম্পাদক আবদুল্লাহ মোকাররম, প্রচার ও দপ্তর সম্পাদক ওমর ফারুক মজুমদার। এছাড়া নির্বাহী কমিটির সদস্য পদগুলো প্রথম বৈঠকে পূরণ করা হবে।

বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম ইসলামি ধারার তরুণ লেখকদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম। ২০১৩ সালের ৮ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে এই সংগঠনটি যাত্রা শুরু করে। ইতোমধ্যে লেখকদের উন্নয়নে ফোরাম বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে।

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :