হাওর নিয়ে অসুস্থ রাজনীতি করছে বিএনপি: খালিদ

প্রকাশ | ২৯ এপ্রিল ২০১৭, ১৯:৫২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

আন্তর্জাতিকভাবে বাংলাদেশের সম্মান ক্ষুণ্ন করতে হাওরের বানভাসী মানুষদের নিয়ে বিএনপি অসুস্থ রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আজ ২৯ এপ্রিল, ১৯৯১ সালের এই দিনে চট্টগ্রামে ঘূর্ণিঝড় হয়েছিল। সেই ঘূর্ণিঝড়ের কোনো প্রস্তুতি ছিল না তৎকালীন বিএনপি সরকারের। দুই লাখ মানুষ মারা যাওয়ার পরও সে দিনের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলেছিলেন, যত লোক মারা যাওয়ার কথা ছিল; তত লোক মারা যায় নাই।

খালিদ মাহমুদ বলেন, ‘কেমন অমানবিক কথা! অথচ তারা মিথ্যা ফায়দা নেয়ার জন্য আজকে হাওরের মানুষদের নিয়ে অসুস্থ রাজনীতি করছেন।’ দেশ যত এগিয়ে যাচ্ছে, বিএনপি তত পিছিয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার দুপুরে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা পরিষদ হল রুমে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিবন্ধীরা পিছিয়ে থাকবে না মন্তব্য করে খালিদ আরও বলেন, ‘প্রতিবন্ধীদের আলোর পথে নিয়ে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, সেখানে প্রতিবন্ধী পিছিয়ে থাকবে না। প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের মর্যাদা দিয়েছেন। সমাজের প্রতিটি মানুষ একে অপরকে সম্মান করবে এমন সমাজ গড়তে চাই ‘

এদিন খালিদ মাহমুদ চৌধুরী ১৭০০ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, দুঃস্থ অসহায়, প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তি এবং প্রতিবন্ধী ব্যক্তিদের (সুবর্ণ নাগরিক) মাঝে আর্থিক সহযোগিতা ও পরিচয়পত্র প্রদান করেন। ২৪টি মসজিদ ও মন্দিরের অবকাঠামো নির্মাণের জন্য অর্থ প্রদান করেন।

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শীলাব্রত কর্মকারের সভাপতিত্বে আরও বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরহাদ হোসেন চৌধুরী ঈগলু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার আলী।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/টিএ/জেবি)