অ্যাডভোকেটশিপ পরীক্ষার ফরম পূরণে সময় বাড়ল

প্রকাশ | ৩০ এপ্রিল ২০১৭, ১৮:১৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

আইনজীবী হিসেবে নাম তালিকাভুক্তির জন্য বার কাউন্সিলের অ্যাডভোকেটশিপ প্রিলিমিনারি পরীক্ষার (এমসিকিউ) আবেদনপত্র জমা দেয়ার জন্য আগামী ১৫ মে পর্যন্ত সময় বাড়ানো হয়েছে। এছাড়া বিলম্ব ফি ২০০ টাকা দিয়ে আগামী ২১ মে পর্যন্ত জমা দেয়া যাবে।

বাংলাদেশ বার কাউন্সিল থেকে দেয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তবে আগামী ২ জুন এমসিকিউ পরীক্ষার তারিখ অপরিবর্তিত রাখা হয়েছে।

রবিবার বার কাউন্সিলের সচিব মোহাম্মদ আনিসুর রহমানের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, অ্যাডভোকেট তালিকাভুক্তির পরবর্তী এমসিকিউ পরীক্ষার ফরম ফিলাপের সর্বশেষ তারিখ অনিবার্য কারণবশত পরিবর্তন করা হলো। এছাড়া গত ১৩ এপ্রিল প্রকাশিত বিজ্ঞপ্তির অন্যান্য অংশ, ঘোষণা নির্দেশনা ও শর্তাবলী অপরিবর্তিত থাকবে।  

অ্যাডভোকেটশিপ সনদ পরীক্ষায় তিন ধাপে পরীক্ষা হয়ে থাকে। প্রথম ধাপে একজন শিক্ষার্থীকে প্রিলিমিনারি পরীক্ষা দিতে হয়। এরপর লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ করা হয়। এ ক্ষেত্রে কোনো পরীক্ষার্থী শুধু মৌখিক পরীক্ষায় প্রথমবার অকৃতকার্য হলে পরবর্তী সময়ে তিনি পর পর আরও দুইবার মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন। কিন্তু কোনো শিক্ষার্থী প্রিলিমিনারি শেষ করার পর লিখিত পরীক্ষায় অকৃতকার্য হলে তাকে আবার প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে হবে।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এমএবি/জেবি)