জুয়া বন্ধ করতে গিয়ে হামলায় ৪ পুলিশ আহত

প্রকাশ | ৩০ এপ্রিল ২০১৭, ২০:১০

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস

বগুড়ার সোনাতলা উপজেলার দিগদাইড় ইউনিয়নের লোহাগাড়া মেলায় জুয়ার আসর বন্ধ করতে গিয়ে মেলা কমিটির হামলায় চার পুলিশ আহত হয়েছেন। তাদের সোনাতলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, উপজেলার লোহাগাড়া গ্রামে ১৯০৬ সাল থেকে হিন্দু ধর্মালম্বীদের তিথির মেলা চলে আসছে। সম্প্রতি ওই গ্রামের শ্রী বিদু চন্দ্র ও রাজা মিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে ৪৫ হাজার টাকায় মেলার ইজারা নেন। একদিনের মেলাটি শনিবার থেকে শুরু হয়ে রবিবার ভোরে শেষ হবার কথা। কিন্তু মেলা কমিটির লোকজন সেখানে জুয়ার আসর বসালে শনিবার রাত ১০টার দিকে মেলায় দায়িত্বরত পুলিশ সদস্যরা মেলা বন্ধ করে দেয়ার ঘোষণা দেন। এতে ক্ষিপ্ত হয়ে মেলা কমিটির লোকজন পুলিশের উপর হামলা করে। হামলায় সোনাতলা থানার এসআই শুশান্ত, এসআই হাফিজ, এসআই আনিস ও কনস্টেবল সাহার আলী আহত হন। পরে মেলার দর্শনার্থীরা আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে সোনাতলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মেলা চলাকালে শনিবার সকাল থেকে মেলা কমিটির লোকজন জুয়া চালানোর জন্য পুলিশকে বারবার ম্যানেজ করার চেষ্টা করলেও পুলিশ মেলায় জুয়া চালাতে দেয়নি। এ কারণে পুলিশের উপর ক্ষিপ্ত হন মেলা কমিটি ও স্থানীয় জুয়াড়িরা। এরপর রাতে এই হামলার ঘটনা ঘটে। তবে রাতে আহত হয়ে পুলিশ সদস্যরা হাসপাতালে ভর্তি হলে মেলা বন্ধ করা হয়নি। উল্টো পুলিশের অনুপস্থিতিই বাকি রাত জমজমাটভাবে চালানো হয় জুয়ার আসর। এই আসর রবিবার বেলা ১১টা পর্যন্ত চলে।

এ ব্যাপারে মেলা কমিটির পক্ষে শ্রী বিদু চন্দ বলেন, পুলিশের উপর হামলার ঘটনা ঠিক নয়। আর মেলাতে জুয়ার আসরও বসানো হয়নি। আসলে নির্দিষ্ট সময়ের আগে পুলিশ মেলা বন্ধ করে দিতে চাইলে কথা কাটাকাটি হয়েছে মাত্র।

হামলায় আহত সোনাতলা থানার এসআই শুশান্ত বলেন, জুয়ার চালানোর অভিযোগে মেলা বন্ধ করে দেয়ার সময় আতর্কিতভাবে তাদের উপর হামলা করা হয়েছে।

এ ব্যাপারে সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, ঘটনার পর অভিযুক্তদের ধরতে অভিযান শুরু হয়েছে।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/প্রতিনিধি/এলএ)