সুন্দরবনে দস্যুতা, অস্ত্রসহ গ্রেপ্তার ২

প্রকাশ | ০৬ মে ২০১৭, ১৮:২৯

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

সুন্দরবনে দস্যুতায় জড়িত থাকার অভিযোগে দুই ব্যক্তিকে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব। তাদের কথিত বনদস্যু বড় ভাই বাহিনীর সক্রিয় সদস্য বলে দাবি করেছে সংস্থাটি।

এসময় আটককৃতদের কাছ থেকে একটি বিদেশি একনলা, একটি বিদেশি দোনালা বন্দুক এবং দুটি বিদেশি কাটা রাইফেল ও ১৯টি গুলি উদ্ধার করা হয়।

শনিবার দুপুরে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জোংড়ার খাল এলাকা থেকে র‌্যাব সদস্যরা তাদের গ্রেপ্তার করেন।

গ্রেপ্তার দুইজন হলেন, বাগেরহাটের রামপাল উপজেলার সুলতানিয়া গ্রামের আবু তালেব শেখের ছেলে মো. খলিল শেখ ওরফে রাঙ্গা মিঞা (৩২) এবং একই উপজেলার কালিকাপ্রসাদ গ্রামের কাওছার আলী মোল্লার ছেলে মো. নজরুল ইসলাম মোল্লা (৪২)।

র‌্যাব-৮ এর উপঅধিনায়ক মেজর আদনান কবির বলেন, শনিবার দুপুরে নিয়মিত টহলের সময় র‌্যাবের একটি দল দূর থেকে দূরবীণের (বাইনোকুলার) মাধ্যমে সুন্দরবনের জোংড়ার খাল এলাকায় কয়েকজনকে দাঁড়িয়ে থাকতে দেখেন। র‌্যাব সদস্যরা সেখানে পৌঁছলে তারা দৌড়ে পালানোর চেষ্টা করেন। এসময় র‌্যাব তাদের ধাওয়া করে দুজনকে অস্ত্রসহ ধরে ফেললেও অন্যরা পালিয়ে যায়। তাদের কাছ থেকে চারটি বিদেশি অস্ত্র ও ১৯টি গুলি উদ্ধার করা হয়। এদের বিরুদ্ধে জেলে, বাওয়ালী ও মৌয়ালদের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বনদস্যু বড় ভাই বাহিনীর সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে বলে দাবি করেন ওই র‌্যাব কর্মকর্তা।

(ঢাকাটাইমস/০৬মে/প্রতিনিধি/জেবি)