মুক্তির অপেক্ষায় স্বল্পদৈঘ্য চলচ্চিত্র ‘নপুংসক’

টাঙ্গাইল প্রতিনিধি,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মে ২০১৭, ২০:৫২

কমন জেন্ডার (হিজড়া) সম্প্রদায় নিয়ে তরুণ নির্মাতা মুঈদ হাসান তড়িৎ এবার নির্মাণ করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নপুংসক’। হিজড়া সম্প্রদায় ও মৃত্যু পরবর্তী তাদের সৎকার ব্যবস্থা নিয়েই চলচ্চিত্রের মূল কাহিনী বলে জানিয়েছেন নির্মাতা।

টাঙ্গাইলের প্রত্যন্ত এক গ্রামে চলচ্চিত্রটির শুটিং হয়েছে। পুরো চলচ্চিত্রে অভিনয় করেছেন একদল নতুন মুখ।

মুক্তির আগে চলচ্চিত্রটির কোন গল্পভাবনা বলতে চান না টাঙ্গাইলের সন্তান তরুণ নির্মাতা মুঈদ হাসান তড়িৎ।

তবে বিনোদন দুনিয়ার সর্ববৃহৎ উৎসব ‘কান’-এ চলচ্চিত্রটি প্রদর্শনের উদ্যোগ নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, আমি এমন একটি বিষয় তুলে ধরার চেষ্টা করেছি- যা নিয়ে সাধারণ মানুষ কখনো ভাবেননি।

চলচ্চিত্রটি স্পটলাইট মিডিয়া লিমিটেডের ব্যানারে নির্মিত হচ্ছে। আসাদুজ্জামান প্রযোজিত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন- সাংবাদিক আফজাল হোসেন, তাইফ ওয়াদুদ, রাকিবুল হাসান, ইমন হাসান, জাহিদ হাসান, মেহেদী হাসান প্রমুখ।

তাইফ ওয়াদুদ জানান, হিজড়া চরিত্রে অভিনয়টি আসলে অনেক চ্যালেঞ্জিং ছিল। এত কঠিন বিষয়ের মধ্যেও হিজড়াদের জীবনের বাস্তব অভিজ্ঞতা উপলব্ধি করতে পেরেছি। পরিচালক খুব চমৎকার করে বিষয়গুলো বুঝিয়ে দিয়েছেন। চরিত্রের মধ্যে এমনভাবে ঢুকে গিয়েছিলাম, আমি যে অভিনয় করেছি- সেটা আমার কাছে মনেই হয়নি।

শুটিং শেষে এটি এখন সম্পাদনা টেবিলে। এরপর সংগীতায়োজন করে মুক্তির জন্য প্রস্তুত করা হবে। আগামী বছর বিশ্বের বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেবে ‘নপুংসক’। এরপর দেশে মুক্তি দেয়া হবে বলেও জানান পরিচালক মুঈদ হাসান তড়িৎ।

(ঢাকাটাইমস/১৩মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :