নারায়ণগঞ্জে তিন পাটের গুদামে আগুন, ব্যাপক ক্ষতি

প্রকাশ | ১৪ মে ২০১৭, ১২:৪২

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা এলাকায় তিনটি পাটের গুদামে আগুন লেগেছে। আগুনে পুড়ে গেছে ওই গুদামের বিপুল পরিমাণ পাট। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার সকাল সাড়ে ৮টার দিকে নগরীর শীতলক্ষ্যা এলাকায় কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট থেকে ভাড়া নেয়া সাত্তার জুট ফাইবার  কোম্পানির ১৫ নং পাটের গুদামে টিনশেড আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান পাশের ১২ ও ১৩ নং গুদামে ছড়িয়ে পড়ে। আগুনে ওই গুদামে রাখা বিপুল পরিমাণ পাট পুড়ে গেছে। খবর পেয়ে মণ্ডলপাড়া ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ৪টি আগুন নিয়ন্ত্রণ কাজ করেছে। তবে আগুনে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

সত্তার জুট ফাইবার অ্যান্ড কোম্পানির ম্যানেজার সফিউদ্দিন আহমেদ জানান,  তাদের তিনটি গোডাউনে বিপুল পরিমাণ এক্সপোটের জন্য পাট রাখা হয়েছিল। কিন্তু আগুনে গোডাউনের অনেক পাট পুড়ে গেছে। আগুন নেভাতে গিয়ে ফায়ার  সার্ভিসের পানিতে পাট ভিজে নষ্ট হয়ে গেছে। এতে তাদের বিপুল অংকের টাকা লোকসানগুনতে হবে। তবে ক্ষতির পরিমাণ হিসাব করে নিরুপন করা হবে। তিনটি গোডাউনই ইন্স্যুরেন্স করা রয়েছে।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, আগুন ওই তিনটি গুদামের মধ্যে নিয়ন্ত্রণে রয়েছে। আগুন ওই তিন গুদাম ছাড়া অন্য গুদামে ছড়াচ্ছে না। আগুন পুরোপুরি নেভানোর কাজ চলছে। আগুনে হতাহতের কোন ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

(ঢাকাটাইমস/১৪মে/প্রতিনিধি/এলএ)