কুঠির ঘাট সেতু ধসে যাওয়ায় ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

প্রকাশ | ১৪ মে ২০১৭, ১৩:২৬

জাভেদ হোসেন, গাইবান্ধা

গাইবান্ধা জেলা পলাশবাড়ীর ঢোলভাঙ্গা- আমলাগাছী সড়কের কুঠিরঘাট সেতুর ছাদ ধসে যাওয়ায় ঝঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। যেকোন মুহূর্তে দুর্ঘটনার আশঙ্কা নিয়ে শতশত যানবাহন প্রতিদিন চলাচল করছে এই সেতু দিয়ে।

পলাশবাড়ী উপজেলার জন গুরুত্বপূর্ণ ঢোলভাঙ্গা-আমলাগাছী সড়কটি গোবিন্দগঞ্জ উপজেলার একাংশসহ উপজেলার দক্ষিণ পূর্ব অঞ্চলকে উপজেলা পলাশবাড়ীর সাথে সংযুক্ত করেছে। এই অঞ্চলের মানুষজন কৃষি নির্ভর হওয়ায় কৃষি পণ্য আনা নেয়ার জন্য এই সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। গুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে পলাশবাড়ী হাইওয়ে হয়ে এই এলাকার রবি শষ্য রাজধানী ঢাকাসহ বিভিন্ন শহরে যায়।

কুঠির ঘাট সেতুটির একাংশ ধসে পড়ে ভেঙে গেছে সেতুর রেলিং, ফাটল ধরেছে গোটা সেতুতে। তবু জীবনহানীর শংকা ও ঝুঁকি নিয়েই গত তিন বছর ধরেই চলাচল করছে ভারী হালকা যানবাহন। আর প্রতিদিনই ঘটছে ছোট খাটো দুর্ঘটনা।

জনদুর্ভোগ লাঘব ও এই বৃহৎ অর্থনৈতিক অঞ্চলকে উপজেলা পলাশবাড়ীর সাথে সংযুক্ত রাখতে কুঠিরঘাটে নতুন সেতুটি নির্মাণ করা অত্যন্ত জরুরি হয়ে পড়েছে।

এ বিষয়ে এলজিইডি নির্বাহী প্রকৌশলী মাকছুদুল রহমান ঢাকাটাইমসকে বলেন, পলাশবাড়ীর ঢোলভাঙ্গা-আমলাগাছী সড়কের কুঠিরঘাট সেতুটি নতুন নির্মাণের জন্য আমরা অনুমোদন চেয়ে পেয়েছি এবং স্টিমেট তৈরি করে ঢাকায় পাঠিয়েছি। অনুমতি সাপেক্ষে টেন্ডারের মাধ্যমে সেতুটি নির্মাণ করা হবে। তবে এটা কবে নাগাদ হতে পারে এমন প্রশ্ন তিনি এড়িয়ে যান।

(ঢাকাটাইমস/১৪মে/প্রতিনিধি/এলএ)