হেফাজতের মামলায় রফিউর রাব্বির বিরুদ্ধে সমন

প্রকাশ | ১৪ মে ২০১৭, ২১:৩৯

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা নিয়ে কটূক্তির অভিযোগে হেফাজত ইসলামের নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক ফেরদাউসুর রহমান করা মামলায় সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বির বিরুদ্ধে সমন জারি করেছে আদালত।

রবিবার দুপুরে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (ক অঞ্চল) অশোক কুমার দত্ত শুনানি শেষে রফিউর রাব্বির বিরুদ্ধে সমন জারি করে ২৫ মে পরবর্তী তারিখ ধার্য করেন।

আদালতের নির্দেশন অনুযায়ী মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ হাসান উপস্থিত হয়ে তদন্তের ব্যাখা দেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর ওয়াজেদ আলী খোকন জানান, হেফাজতের ইসলামীর জেলার সমন্বয়ক ফেরদাউসুর রহমানের মামলায় বিচারক রফিউর রাব্বির বিরুদ্ধে সমন জারি করে ২৫ মে মামলার পরবর্তী তারিখ ধার্য করেন।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল নগরীর চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রুতি সাংস্কৃতিক একাডেমির ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ধর্মীয় অনুভূতিতে আঘাত, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিষয়ে কটুক্তির করা হয়েছে এমন অভিযোগ এনে রফিউর রাব্বির বিরুদ্ধে একটি মামলা করেন হেজাজতে ইসলামের জেলা কমিটির সমন্বয়ক মাওলানা ফেরদাউসুর রহমান। এই মামলায় তার বিরুদ্ধে সমন জারি করল আদালত।

ঢাকাটাইমস/১৪মে/প্রতিনিধি/এমআর