কুমিল্লায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে হামলা, আহত ২

প্রকাশ | ১৯ মে ২০১৭, ২০:০৩

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লা মুরাদনগরে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম চলাকালে হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মুক্তিযোদ্ধা সার্জেন্ট (অব.) জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ আলী নামে দুইজন আহত হয়েছেন। এ সময় হাশেম আলী নামে এক ভুয়া মুক্তিযোদ্ধাকে পুলিশ আটক করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মুরাদনগরে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম চলাকালে শেখ এনামুল হকসহ বেশ কয়েকজন মুক্তিযোদ্ধাকে অপর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ আলী ভুয়া মুক্তিযোদ্ধা হিসেবে আখ্যায়িত করে নানা কথা বলতেন। এতে মুক্তিযোদ্ধাদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় মুক্তিযোদ্ধা সার্জেন্ট (অব.) জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ আলীর ওপর হামলা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেলুল কাদের জানান, উভয় পক্ষের মধ্যে পরিস্থিতি উত্তেজিত দেখে আমি নিজেই দুই পক্ষের মাঝে দাঁড়িয়ে তাদের শান্ত করার চেষ্টা করি। এ সময় হাশেম আলী নামে এক ভুয়া মুক্তিযোদ্ধাকে পুলিশ আটক করে।

এদিকে হামলায় আহত মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ আলী জানান, পরিকল্পিতভাবে কিছু ভুয়া মুক্তিযোদ্ধাদের একটি গ্রুপ হামলা করেছে। এ ঘটনায় তারা সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছেন।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হারুনুর রশীদ জানান, মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ আলী শিষ্টাচার বহির্ভূত আচরণ ও প্রকৃত মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তি করায় সাধারণ মুক্তিযোদ্ধারা তাদের ওপর হামলা করেছে।

(ঢাকাটাইমস/১৯মে/প্রতিনিধি/এলএ)