ময়মনসিংহে ঢাকাটাইমসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশ | ২০ মে ২০১৭, ১৮:৩১ | আপডেট: ২০ মে ২০১৭, ১৯:০৪

ব্যুরো প্রধান, ময়মনসিংহ

মূলধারার অন্যতম শীর্ষ অনলাইন নিউজপোর্টাল ঢাকাটাইমসের পঞ্চম বর্ষপূর্তি ময়মনসিংহে নানা আয়োজনে উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার বিকালে শহরের চরপাড়ায় ঢাকাটাইমসের ব্যুরো অফিসে কেক কেটে উদযাপন করা হয়। এ উপলক্ষে আলোচনা সভারও আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ঢাকাটাইমসকে শুভেচ্ছা জানাতে আসেন- স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিক, শিক্ষাবিদ, সাংবাদিক ও শিক্ষার্থীসহ নানা শ্রেণিপেশার মানুষ।

ঢাকাটাইমসের ময়মনসিংহ ব্যুরো প্রধান ও ময়মনসিংহ সদর প্রেসক্লাব সাধারণ সম্পাদক মনোনেশ দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল সদস্য, মোমেনশাহী ডিএস কামিল মাদ্রাসার অধ্যক্ষ শিক্ষাবিদ ড. মো. ইদ্রিস খান।

বিশেষ অতিথি ছিলেন- ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আরএস ডা. মোহাম্দ উল্লাহ শিমুল, ময়মনসিংহ ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো. শাহজালাল হৃদয়, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের রেজিস্ট্রার (নিউরো মেডিসিন) ডা. শফিকুল ইসলাম, ময়মনসিংহ প্রতিদিন সম্পাদক ও ঢাকাটাইমস ময়মনসিংহ প্রতিনিধি খায়রুল আলম রফিক, ময়মনসিংহ বুক সেন্টারের পরিচালক মো. রফিকুল ইসলাম,  ম্যানেজার এএস সালজার আল হোসাইন, শিক্ষক রফিকুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি শিক্ষাবিদ ডক্টর ইদ্রিস খান বলেন, এখন সময় প্রযুক্তির। তাই সংবাদমাধ্যমে অনলাইনের বিকল্প নেই। যে অনলাইন সংবাদমাধ্যম দ্রুত ও সঠিক তথ্য মানুষের মাঝে উপস্থাপন করতে পারবে- সেই প্রতিষ্ঠান ততোই এগিয়ে যাবে। ঢাকাটাইমস গত পাঁচ বছরে প্রমাণ করেছে অল্প সময়ে সঠিক সংবাদ দেশবাসীর কাছে উপস্থাপনের।

মো. শাহজালাল হৃদয় বলেন, ঢাকাটাইমসের সম্পাদক এই সময়ে একজন উদীয়মান ব্যক্তি। তিনি ইতোপূর্বে দেশের গুরুত্বপূর্ণ সংবাদমাধ্যমে কাজ করেছেন। সুতরাং তার সম্পাদনায় আমরা ভাল কিছু পাব- এমনটি প্রত্যাশা করি।

ডা. মোহাম্মদ উল্লাহ ঢাকাটাইমসকে শুভেচ্ছা জানাতে গিয়ে বলেন, এই অনলাইনে যে কোনো মিডিয়া হাউজের মধ্যে বেশি ময়মনসিংহের সংবাদ কাভার করে। যে কারণে প্রতিদিনই বেশ কয়েকবার দেখি- নতুন কি খবর আছে ঢাকাটাইমসে।

ডা. শফিকুল ইসলাম বলেন, ঢাকাটাইমসের সংবাদ উপস্থাপনা বেশ ভাল। তিনি দাবি জানিয়ে বলেন, এর সম্পাদক আরিফুর রহমান দোলন দেশের একজন তরুণ প্রতিভাবান সাংবাদিক। সেজন্যই তার কাছে আমাদের দাবি, আরো বেশি অনুসন্ধানী সংবাদ এবং মানুষে সমস্যাভিত্তিক সংবাদ জনতার মাঝে তুলে ধরবে।

মনোনেশ দাস বলেন, বাংলাদেশের অনলাইন জগতে ইতোমধ্যে ঢাকাটাইমস একটি উল্লেখযোগ্য স্থান দখল করে নিয়েছে। সারাবিশ্ব ও দেশের সংবাদের পাশাপাশি ময়মনসিংহ অঞ্চলের খবর সেখানে বিশেষভাবে স্থান পায়, যা আমাদের জন্য ইতিবাচক। আমাদের প্রত্যাশা মিডিয়াটি এই ধারাবাহিকতা রক্ষা করে উত্তরোত্তর আরো সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে।

খায়রুল আলম রফিক ঢাকাটাইসমের পাঁচ বছরের পথ চলাকে শুভেচ্ছা জানাতে গিয়ে বলেন, ঢাকাটাইমস কর্তৃপক্ষের দৃষ্টিভঙ্গি নিউজের ক্ষেত্রে ইতিবাচক।

তিনি বলেন, সংবাদকে নান্দনিক ভঙ্গিতে উপস্থাপন করে থাকে তারা। আশা করি, সরকার ও প্রশাসনের শুভ উদ্যোগগুলোকে অন্যান্য নিউজের পাশাপাশি স্থান করে দেবে ঢাকা টাইমস।

এসএম আল হোসোইন ঢাকাটাইমসের পাঁচ বছর পথ চলা বিষয়ে বলেন, এখন যুগ হচ্ছে অনলাইনের। বর্তমান সরকারের প্রচেষ্টায় এখন একজন কৃষক, শ্রমিক কিংবা শিক্ষার্থী তার হাতের মুঠো ফোন দিয়েই দেশের সকল খবর জানতে পারে।

মো. রফিকুল ইসলাম বলেন, প্রযুক্তিনির্ভর আধুনিক ময়মনসিংহ নির্মাণে ঢাকাটাইমস ভূমিকা রাখছে ।

এদিকে বৃষ্টির কারণে ঢাকাটাইমসের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ঢাকাটাইমসের সফলতা কামনা করে উপস্থিত হতে না পেরে মুঠোফোনে দুঃখ প্রকাশ করেছেন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ কর্মকর্তা ও নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/২০মে/এমডি/এলএ)