‘পুলাপাইনডিরে লইয়া ইফতারও করতা পারি না’

আমিনুল ইসলাম, তাহিরপুর (সুনামগঞ্জ)
 | প্রকাশিত : ২৯ মে ২০১৭, ১৯:৪৭

‘মাগরিবের সময় পুলাপাইনডিরে লইয়া ইফতার করতা পারি না, রাইতে তেরাবির (তারাবিহ) নামাজডাও পরতা পারি না, কারেন্টা থাকে না- তোমরা তো সাংবাদিক একটু পত্রপত্রিকায় লেখ না কারেন্টের কথাডা।’

উপজেলা সদর রতনশ্রী গ্রামের বাসিন্দা মো. জোসেফ মিয়া বিদ্যুতের কারণে ঠিকমত ইফতার করতে পারেন না, আবার রাতে তারাবি নামাজ ঠিকমত আদায় করতে পারেন না। তিনি ক্ষোভের সহিত সাংবাদিকদের এসব কথা বলেন।

শুধু জোসেফ মিয়া নন, তাহিরপুর বাজার লন্ড্রি ব্যবসায়ী শ্রীদাম বর্মন তিনি বলেন, গত সপ্তাহখানেক ধরে তাহিরপুরে বিদ্যুৎ যায় না বিদ্যুৎ আসে। দিনে মাত্রাতিরিক্ত বিদ্যুৎ আসা-যাওয়ার কারণে অফিসিয়াল কাজকর্ম ঠিকমত করা যাচ্ছে না।

অন্যদিকে প্রতিদিন সন্ধ্যার পর বিদ্যুৎ না থাকায় শিক্ষার্থীরা ঠিকমত লেখাপড়া করতে পারছে না বলে জানায় ভোক্তভোগীরা। সেই সাথে রাতে তারাবি নামাজ আদায় করতে গিয়ে বিদ্যুৎ না থাকায় মাত্রাতিরিক্ত গরমের মধ্যে হিমশিম খেতে হচ্ছে মুসল্লিদের।

তাহিরপুর হিফজুল উলুম আলীম মাদ্রাসার নবম শ্রেণি শিক্ষার্থী নাঈম আহমেদ নিশাত বলেন, প্রতিদিন সন্ধ্যার সময় বিদ্যুৎ না থাকায় ঠিকমত লেখাপড়া করা সম্ভব হচ্ছে না।

তাহিরপুর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক এরশাদ মিয়া বলেন, রমজান শুরু হতে না হতেই বিদ্যুতের লোডশেডিং চরমে পৌঁছেছে। সন্ধ্যার পরপরই বিদ্যুৎ না থাকায় অনেক ব্যবসায়ী দোকান বন্ধ করে দেন। এতে করে ক্ষতিগ্রস্ত হচ্ছে তাহিরপুর বাজার ব্যবসায়ীরা।

রাত ও দিনে ২০ থেকে ২৫ বার বিদ্যুৎ আসা-যাওয়ার বিষয়ে তাহিরপুর পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রে জানতে চাইলে কেন্দ্র ইনচার্জ মতিউর রহমান বলেন, লোডশেডিং সমস্যার সমাধান হতে আরো বেশ কিছুদিন সময় লাগবে।

তাহিরপুর পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি আমির শাহ বলেন, বিদ্যুৎ উৎপাদন কম সে কারণে পল্লী বিদ্যুৎ সমিতি সুনামগঞ্জ নির্ধারণ করেছে একদিন অন্তর অন্তর প্রতিটি উপজেলায় তারাবিহ নামাজের সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হবে।

সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি জেনারেল ম্যানেজার (ভারপ্রাপ্ত) জাহিদুল হাসান বলেন, বিদ্যুৎ সমস্যা রয়েছে আমরা চেষ্টা করছি প্রতিটি উপজেলায় সমানভাবে বিদ্যুৎ সরবরাহ করার।

(ঢাকাটাইমস/২৯মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :