সোহেলসহ ১৮ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশ | ৩০ মে ২০১৭, ১৬:৪৯

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস

বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও হাবিবুন নবী খান সোহেলসহ ১৮ জনের বিরুদ্ধে নাশকতার একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এ পরোয়ানা জারি করেন।

শেরেবাংলানগর থানার ওই নাশকতার মামলায় পরোয়ানা জারি করা উল্লেখযোগ্য অপর আসামিদের মধ্যে রয়েছেন, বিএনপি নেতা হাবিবুর রহমান হাবীব, মিজানুর রহমান রাজ, ফয়েজ আহমেদ রুবেল প্রমুখ।

ওই আদালতের অতিরিক্ত পিপি তাপস কুমাল পাল জানান, এদিন মামলাটিতে ২৯ জন আসামির বিরুদ্ধে চার্জশিট আমলে গ্রহণের দিন ধার্য ছিল। মামলার আসামিদের মধ্যে ১৮ জন পলাতক থাকায় তাদের বিরুদ্ধে পরোয়ানা জারি করে আদালত।

মামলার অপর উল্লেখযোগ্য আসামি বিএনপি নেতা রুহুল কবীর রিজভী ও আমানউল্লাহ আমান এদিন আদালতে হাজির না হলেও তাদের পক্ষে সময়ের আবেদন করা হলে বিচারক তা মঞ্জুর করেন। মামলাটিতে কারাগারে আটক আরেক আসামি বিএনপি নেতা বরকত উল্লাহ বুলুর পক্ষে জামিনের আবেদন করা হলে বিচারক তা নাকচ করে দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ২৪ জানুয়ারি শেরে বাংলা নগর থানাধীন শিশু পল্লীর সামনে আসামিরা যাত্রীদের হত্যার উদ্দেশ্যে রাস্তা অবরোধ করে বোমা বিস্ফোরন করে এবং গাড়ি ভাঙচুর করে। ওই ঘটনায় সংশ্লিষ্ট থানার এসআই তোফাজ্জল হোসেন বাদী মামলাটি দায়ের করেন।

মামলাটি তদন্ত করে ২০১৬ সালের ৩১ ডিসেম্বর ২৯ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম।

(ঢাকাটাইমস/৩০মে/আরজেড/জেবি)