লা রিভের বর্ণময় ঈদ পোশাক

প্রকাশ | ০৮ জুন ২০১৭, ১৪:৪৮

ফিচার প্রতিবদেক, ঢাকাটাইমস

বাংলাদেশের ফ্যাশনপ্রেমীদের কাছে 'লা রিভ' ইতিমধ্যে একটি নন্দিত নাম। ধর্ম, বর্ণ ছাপিয়ে ঈদ আমাদের দেশের সবচাইতে বড় উৎসব। এই ঈদকে ঘিরেই তৈরি হয় ফ্যাশন সবচেয়ে বড় আয়োজন। বর্ণময় নতুন পোশাকে আমরা হয়ে উঠি উজ্জল, প্রাণবন্ত।

প্রতিবারের মতো এবারও 'লা রিভ' চলমান আন্তর্জাতিক থিম বা ট্রেন্ডকে দেশীয় ঘরানার সাথে মিলিয়ে উপস্থাপন করেছে। এবারের থিম জ্যাকসটাপোজ। এই থিমকে সর্বজন গ্রহনযোগ্য করে তুলেছে লা রিভ। আধুনিক বিমুর্ত, আধাবিমুর্ত, উচ্চকিত রং, জলরঙের ব্রাশ স্টোক, জ্যামিতিক নকশা, ফ্লোরাল মোটিফের সমন্বয়ই এবারের ঈদ পোশাকের প্রধান উপকরণ।

মেয়েদের পোশাকের সিলয়েট-এ ডাবল বা ট্রিপল লেয়ারিং, এসেমেট্রিক হেমলাইনসহ নানারকম ডিটেলিং ব্যবহার হয়েছে এবারের পোশাকগুলোতে। ফ্লয়ি আর আরামদায়ক কাপড়ে তৈরি টিউনিক, সালোয়ার কামিজ, শ্রাগ ইত্যাদি কাপড়গুলোতে যথাযথ এলাষ্ট্রেশন করা হয়েছে। জ্যামিতিক বিভ্রম, লিনিয়ার গ্রাফিক্স, আর্টি টেক্সারাল প্রিন্ট, জলরং প্রভাবিত প্রিন্ট এসেছে সার্ফেস অর্নামেন্ট হিসাবে।

এমব্রয়ডারী, হাতের সেলাই, বিডস্ ও সিকোয়েন্সের প্রয়োগ, ফ্লক প্রিন্ট এবারের পোশাকগুলোতে নতুনভাবে নতুনমাত্রায় ব্যবহৃত হয়েছে। পিয়র সিল্ক, কটন, জর্জেট, মসলিন, ডিসকস ইত্যাদি কাপড়ের ব্যবহার হয়েছে এবারের ঈদ পোশাকগুলোতে।

ছেলেদের পোশাকে সমকালিন প্যাটার্ন প্রাধান্য পেয়েছে। পলিশিলীত অলঙ্করন এবারের পাঞ্জাবীর প্রধান বৈশিষ্ট্য।

আরামদায়ক ও কর্মক্ষেত্রের জন্য উপযোগী ক্যাজুয়াল বা অফিস ক্যাজুয়ালগুলো তারুন্যকে আরও সক্রিয় যাপনে অনুপ্রানীত করবে। টিশার্টের গ্রাফিক্সে এবার নানান নিরীক্ষা প্রতিফলিত হয়েছে। পোলো শার্টেও আন্তর্জাতিক কাপড় ও প্যাটার্ন নিশ্চিত হয়েছে। ফলে এগুলো ক্রেতাসাধারনের কাছে দারুনভাবে সমাদৃত হচ্ছে। এছাড়া ক্যাজুয়াল শার্ট, প্যান্ট, ডেনিম, চিনোস, সেমি ফর্মাল, ফর্মাল সবগুলো প্রডাক্টস লাইনেই এবার অধিকতর মনোযোগীতার ছাপ পাওয়া যাচ্ছে।

শিশুদের পোশাকেও একই থিম ব্যবহৃত হয়েছে। বর্নীল আর আরামদায়ক এই পোশাকগুলোতে শিশুদের জন্য বিশেষ ধরনের উপযোগী কাপড় ব্যবহৃত হয়েছে। যার সবগুলোই ইকোফ্রেন্ডলী। নানারকম শিশুতোষ গ্রাফিক্স-অলঙ্করন ছোট সোনামনিদের ঈদকে স্মৃতময় করে তুলবে। ছেলে ও মেয়ে সবার জন্যই এবারের আয়োজনটা নিবিড়ভাবে মনোযোগের দাবী রাখে। শিশুরা সব উৎসবের কেন্দ্রবিন্দু- এটা লা রিভের ফ্যাশনক্রুরা মাথায় রেখে কাজ করেছে। মেয়ে শিশুদের জন্য বড়দের অনুরুপ কিছু প্যাটার্নও উপস্থাপিত হয়েছে।

লা রিভ ঈদুল ফিতর কালেকশন পাওয়া যাবে ঢাকাসহ ঢাকার বাইরের সবগুলো আউটলেটে। পাশাপাশি ঘরে বসেও একজন ক্রেতা লা রিভের ওয়েবসাইট www.lerevecraze.com থেকে কিনতে পারবেন তার পছন্দের পোশাকটি।

প্রসঙ্গত, ২০০৯ সালে যাত্রা শুরু করা লা রিভের বর্তমানে ঢাকার বাসাবোতে আগমন সিনেমা কমপ্লেক্সে স্টোরসহ বনশ্রী, ধানমন্ডি, মিরপুর, উত্তরা, ওয়ারী, বেইলি রোড, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি ও পুলিশ প্লাজাসহ নারায়ণগঞ্জ এবং সিলেটে রয়েছে মোট ১২ টি আউটলেট।

ঢাকাটাইমস/০৮জুন/এমইউ