আধুনিক প্রযুক্তির সঙ্গে তরুণদের বেশি সম্পৃক্ত করতে হবে: মিশেল সিমন্স

প্রকাশ | ০৮ জুন ২০১৭, ১৮:৪১

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

বাংলাদেশের স্কুলগুলোতে কম্পিউটার শিক্ষার উপর গুরুত্ব দেয়ার আহ্বান জানিয়ে মাইক্রোসফট সাউথ ইস্ট এশিয়া অঞ্চলের প্রধান মিশেল সিমন্স বলেছেন, ‘বর্তমান সমাজব্যবস্থা তথ্যপ্রযুক্তি নির্ভর। প্রযুক্তির অগ্রগতির সঙ্গে সমন্বয় করে আমাদের এগিয়ে যেতে হবে। এজন্য স্কুল ও কলেজগুলোতে তরুণদের আধুনিক প্রযুক্তির সঙ্গে বেশি সম্পৃক্ত করতে হবে।’

বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জের ভুইয়ারবাগে বিদ্যানিকেতন হাইস্কুলের শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব পরিদর্শনের সময় স্কুলের শিক্ষার্থী, শিক্ষক, পরিচালনা পরিষদ ও জেলা প্রশাসনের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

মিশেল সিমন্স বলেন, ‘বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ। সরকার তথ্য প্রযুক্তির ওপর বেশি গুরুত্ব দেয়ায় এটা আশার আলো ছড়াচ্ছে। তিনি বলেন, তথ্য প্রযুক্তি নিয়ে সরকারের ভিশন বাস্তবায়নে সকলকে এগিয়ে আসতে হবে। মাইক্রোসফট বাংলাদেশের তথ্য প্রযুক্তিতে সহায়তার জন্য কাজ করবে।

অনুষ্ঠানে আসা অতিথিদের স্বাগত জানিয়ে জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, বর্তমান সরকারের ভিশন ২০২১ বাস্তবায়নের প্রথম লক্ষ্য হচ্ছে তথ্য প্রযুক্তিতে দেশকে এগিয়ে নেয়া। এ কারণে সরকারের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে তথ্য প্রযুক্তি ব্যবহারের ওপর গুরুত্ব দেয়া হচ্ছে। এজন্য সারাদেশের স্কুলগুলোতে পর্যায়ক্রমে শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা করছে সরকার।

রাব্বী মিয়া বলেন, ‘আমাদের সন্তানরা মেধায় অনেক সমৃদ্ধ। তাদের মেধার বিকাশ করার সুযোগ সৃষ্টি করে দিতে হবে। এজন্য তিনি মাইক্রোসফটের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ছরোয়ার হোসেন, নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসমীম বিনতে শেখ জেবিন, মাইক্রোসফট বাংলাদেশের ডিরেক্টর সোনিয়া বশির কবির, এরিয়া ম্যানেজর সুপর্না রায়, তাবাচ্ছুম সুলতানা, বিদ্যানিকেতন পরিচালনা পরিষদের সভাপতি কাশেম হুমায়ূন, সদস্য সচিব দেলোয়ার হোসেন চুন্নু, শিক্ষানুরাগী কাসেম জামাল, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম প্রমুখ। পরে অতিথিরা বিদ্যানিকেতনের কম্পিউটার ল্যাব ও স্মার্ট বোর্ড ক্লাশ পরিদর্শন করেন।

ঢাকাটাইমস/৮জুন/প্রতিনিধি/এমআর