কোহলির বাহারি উদযাপন

প্রকাশ | ১৫ জুন ২০১৭, ১৮:৩৮ | আপডেট: ১৫ জুন ২০১৭, ১৮:৪০

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

‘এত খুশি কেরে’। বিরাট কোহলির উদযাপন দেখে ময়মনসিংহ অঞ্চলের দর্শকরা এমন বচন বলতেই পারেন। ক্যাডবেরির শহরে আজ বাংলাদেশ-ভারতের সেমির দ্বৈরথটা যে উত্তেজনা ছড়াচ্ছে সেটা আরও একবার প্রমাণ করলেন ভারতীয় দলনেতা।

বিশেষ করে তামিম ইকবালকে আউট করার পর বিরাট পুরো মাঠের সিংহভাগ নেচে বেড়িয়েছেন। এরপর মুশফিককে প্যাভিলিয়নে ফিরিয়ে জিহ্বা বের করে বিরাট নিলেন উদযাপনের মিষ্টি স্বাদ।

সেমির লড়াইটা ভালোই জমে উঠেছে। খালি হাতে সৌম্যর ফেরা। তামিম-মুশফিকের জুটিতে তৃপ্তির ঢেকুর গেলা। আবার ৭০ করে তামিম সাজঘরে ফেরায় আফসোসের দীর্ঘশ্বাস ফেলা। সব রোমাঞ্চের দেখা মিলছে বার্মিংহামের এজবাস্টন স্টেডিয়ামে।

দিনের প্রথম মুদ্রা লড়াইয়ে হেরেই কি মনোবল হারালেন বাংলাদেশ? উঠেছে এমন প্রশ্ন। মাশরাফিও চেয়েছিলেন টস জিতলে আগে বোলিং করতে। কিন্তু সেটা আর হলো কোথায়। ভাগ্যের লিখন কোহলির জন্যই সুখের বার্তা দিল। টস জিতে বাংলাদেশকে পাঠাল ব্যাটিংয়ে।

চিরচেনা রূপেই নিজেকে সাজালেন সৌম্য। ছন্দে ফেরার ছিটেফোঁটাও মিলল না সৌম্যর ব্যাটে। তামিমের হাতে হাত রেখে বাংলাদেশ দলকে লড়াইয়ে ফেরান মুশফিক। কিন্তু এক এক করে তামিম, মুশফিক, সাকিব, মোসাদ্দেক আউট হওয়ায় রানের চাকায় পড়ল জং।

বাংলাদেশের আশা-ভরসার প্রতীক হয়ে একপাশে ধীরে ধীরে এগোতে থাকা মাহমুদউল্লাহ রিয়াদও আজ পারলেন না। কিউইদের বিপক্ষে লাল-সবুজের দেশকে জিতিয়ে মাঠ ছাড়া রিয়াদ আজ ফিরলেন ২১ রান করে।

উল্লেখ্য, চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে উঠার দৌড়ে ভারতের বিপক্ষে টস হেরে ব্যাটিং করছে বাংলাদেশ। দুই দলই আজ অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে। বিকাল ৩.৩০টায় শুরু হয় ম্যাচটি। সরাসরি দেখাচ্ছে গাজী টিভি, বিটিভি, মাছরাঙা টিভি ও স্টার স্পোর্টস ১।

(ঢাকাটাইমস/১৫ জুন/জেইউএম)