সেরা সংগঠক পুরস্কার পেল রাজশাহীর ১৬৪ স্কুল

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুন ২০১৭, ১৬:৫৬

রাজশাহী বিভাগের মাধ্যমিক পর্যায়ের ১৬৪টি স্কুলকে ‘সেরা সংগঠক সম্মাননা পুরস্কার’দেওয়া হয়েছে। পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচিতে এসব শিক্ষা প্রতিষ্ঠান এই পুরস্কার লাভ করেছে।

শনিবার সকালে রাজশাহীর একটি কমিউনিটি সেন্টারে আনুষ্ঠানিকভাবে এই সম্মাননা পুরস্কার বিতরণ করা হয়।

রাজশাহী বিভাগের আটটি জেলার ২৬টি উপজেলার এক হাজার ৬৫২ টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ১৬৪টি শিক্ষা প্রতিষ্ঠানের পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির সংগঠককে সেরা সংগঠক সম্মাননা পুরস্কার-২০১৬ দেয়া হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের অবসরপ্রাপ্ত সচিব ও ট্রাস্টি খোন্দকার মো. আসাদুজ্জামান। প্রধান অতিথি ছিলেন সেকায়েপ প্রকল্পের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব ড. মো. মাহামুদ-উল-হক।

বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম, জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, মাধ্যমিক শিক্ষা অধিদফতরের রাজশাহী অঞ্চলের পরিচালক প্রফেসর ড. আবদুল মান্নান সরকার, সেকায়েপ প্রকল্প কর্মকর্তা ফারজানা রসুল ও জেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম।

পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি কো-টিম লিডার শরিফ মো. মাসুদ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। তিনি বলেন, ২০১৭ সালে সারা দেশে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির ২১ লাখ ৭০ হাজার পাঠক হয়েছে। ২০৪১ সালের যে উন্নত বাংলাদেশের স্বপ্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখছেন, সেই উন্নত বাংলাদেশ নির্মাণের জন্য অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি শিক্ষারও উন্নতি প্রয়োজন। এক্ষেত্রে ইতিবাচক ভূমিকা রাখছে পাঠ্যাভাস কর্মসূচি।

প্রধান অতিথির বক্তৃতায় সেকায়েপ প্রকল্পের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব ড. মো. মাহামুদ-উল-হক বলেন, সেকায়েপ প্রকল্পের একটি অন্যতম উদ্যোগ বইপড়া কর্মসূচি। মানুষকে বড় হতে হলে তাকে বই পড়তেই হবে। বই পড়ার কোনো বিকল্প নেই। পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্দেশ্য জীবনকে আলোকিত ও বিকশিত করা। শিক্ষা প্রতিষ্ঠানের লাইব্রেরি উন্নয়নের জন্য সকলকে একসঙ্গে কাজ করতে হবে।

অনুষ্ঠানে জানানো হয়, বিশ্বসাহিত্য কেন্দ্রের মাধ্যমে দেশের আটটি বিভাগীয় শহরে পঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির সংগঠকদের সমন্বয়ে ‘সেরা সংগঠক সম্মাননা পুরস্কার-২০১৬’ দেয়া হচ্ছে। সারা দেশে মোট এক হাজার ১৮৪ জন সেরা সংগঠক সম্মাননা পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।

(ঢাকাটাইমস/১৭জুন/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ছাতকে বাস ও অটোর সংঘর্ষে শিল্পী পাগল হাসানসহ দুইজনের মৃত্যু

মির্জাপুরে তৈরি পোশাকের দোকানে আগুন, মালামাল পুড়ে ছাই

বাড়ি ফেরার পথে লাশ হলেন বৃদ্ধ সুরুজ আলী

জাজিরায় কৃষকদের দুই দিনব্যাপী কন্দাল ফসল চাষের প্রশিক্ষণ সম্পন্ন

কালকিনিতে পুলিশের তাড়া খেয়ে বৃদ্ধের মৃত্যুর অভিযোগ

বাসর করেই স্বামী পলাতক! শ্বশুরবাড়িতে অবস্থান নববধূর

বগুড়ার তিন উপজেলা নির্বাচনে মনোয়‌নে বৈধতা পে‌লেন ৩৫ জন

মহেশপুর সীমান্তে ৪০টি স্বর্ণের বারসহ দুজন আটক

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারের খোঁজ নিলেন ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন

রায় জালিয়াতি: শিবচরের প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :