ফখরুলের গাড়িবহরে হামলায় ছাত্রলীগ-যুবলীগ: রিজভী

প্রকাশ | ১৮ জুন ২০১৭, ১৩:৩২ | আপডেট: ১৮ জুন ২০১৭, ১৩:৩৩

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার জন্য আওয়ামী লীগ তার সহযোগী সংগঠন ছাত্রলীগ-যুবলীগকে লেলিয়ে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী। তিনি বলেন, পাহাড় ধসের ঘটনায় দুর্গত এলাকায় সরকারের ব্যর্থতা রয়েছে বলেই বিএনপি নেতা-কর্মীদেরকে সেখানে যেতে বাধা দিয়েছে সরকার।

রবিবার কুমিল্লায় এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী এ কথা বলেন। সকালে রাঙ্গামাটিতে ত্রাণ নিয়ে যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি গাড়িবহরে হামলার অভিযোগে এই সংবাদ সম্মেলন করেন রিজভী।

ওই হামলায় মির্জা ফখরুল ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফাওয়াজ হোসেন শুভ ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম আহত হয়েছেন বলে দাবি করেছেন রিজভী।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘এই সরকার সাধারণ মানুষের উপর হামলা ও নির্যাতন করতে দলের ছাত্রলীগ এবং যুবলীগকে লেলিয়ে দিয়েছে। সরকার যদি জনকল্যাণমূলক সরকার হতো, তাহলে কোন ব্যক্তির গাড়ি উপর দলের ছাত্রলীগ ও যুবলীগকে লেলিয়ে দিত না।’

রিজভী বলেন, ‘পার্বত্য চট্টগ্রাম, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি’র দুর্গত এলাকায় সরকারের ব্যর্থতা আছে বলেই সরকার বিএনপির নেতাকর্মীদের যেতে বাধা সৃষ্টি করছে। ক্ষমতার আট বছর আওয়ামী লীগের উন্নয়ন হয়েছে চাপাবাজিতে আর মুখের জোরে।’ তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলে প্রধানমন্ত্রী পার্বত্য চট্টগ্রামের দুর্গতদের রেখে সুইডেন গিয়ে আনন্দভ্রমণ করেছেন।’

‘বিএনপির নেতাকর্মীদের গাড়িবহরে হামলা করেনি, করেছে গণতন্ত্রের উপর’-এমন মন্তব্যও করেন করেন রিজভী।

সংবাদ সম্মেলনে এসময় কুমিল্লা জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১৮জুন/প্রতিনিধি/ডব্লিউবি