উত্তেজক বক্তব্য দেশকে বিভক্ত করবে: বি চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুন ২০১৭, ২০:২৩
ফাইল ছবি

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী রাজনীতিবিদদের মধ্যে সৌহার্দে্যর তীব্র অভাবের কথা উল্লেখ করে বলেছেন, সুন্দর রাজনীতির জন্য শান্তিপূর্ণ্ এবং গণতান্ত্রিক পরিবেশ তৈরি করতে হবে। যাতে জনগণ ভোট দিতে উৎসাহ পাবে এবং অংশগ্রহণমূলক নির্বাচনের স্বপ্ন বাস্তবায়িত হবে।

রবিবার রাজধানীর গুলশানের অল কমিউনিটি ক্লাবে বিকল্পধারা আয়োজিত ইফতারপূর্ব্ আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বি চৌধুরী বলেন, ‘রাজনীতিবিদদের মধ্যে সৌহার্দে্যর তীব্র অভাব অনুভূত হচ্ছে। যা দেশের মানুষের জন্য মোটেই মঙ্গলজনক নয়। সুন্দর রাজনীতির জন্য শান্তিপূর্ণ্ এবং গণতান্ত্রিক পরিবেশ প্রয়োজন। তা হলে জনগণ ভোট দিতে উৎসাহ পাবে এবং অংশগ্রহণমূলক নির্বাচনের স্বপ্ন বাস্তবায়িত হবে। অন্যদিকে আক্রমণাত্মক এবং অকারণ উত্তেজক রাজনৈতিক বক্তব্য দেশকে বিভক্ত করবে। প্রতিযোগিতার পরিবর্তে প্রতিহিংসার রাজনীতি প্রতিষ্ঠিত হয়ে যাবে।’

সাবেক রাষ্ট্রপতি বলেন, ‘মাহে রমজান আমাদের শিক্ষা দেয় ধৈর্য্, শান্তিপ্রিয়তা, মানুষের জন্য ভালোবাসা এবং দেশপ্রেম। আল্লাহর কাছে পরিপূর্ণ্ আত্মসমর্পণের মাধ্যমে নবী, রাসুলদের ওপর বিশ্বাস আনা, ওয়াদা ভঙ্গ না করা এবং অভাবগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো মুত্তাকিদের গুণ। আল্লাহ বলেছেন, আমি তোমাদের পূর্ববর্তীদের সিয়াম (রোজা) দিয়েছি, যাতে তোমরা মুত্তাকি হতে পারো। যেমন: আল্লাহ (রসুলকে) বলেছেন, এক. আপনি ক্ষমা করার অভ্যাস আত্মস্থ করুন, দুই. শুধু ভালো কাজের নির্দেশ দিন, তিন. অজ্ঞ, মুর্খদের থেকে দূরে থাকুন।

বিকল্পধারার সভাপতি বলেন, ‘চিন্তা করলে অবাক হতে হয়, এই তিনটি শর্ত্ যদি আমাদের রাজনৈতিক নেতারা পূর্ণ্ করতে পারতেন তা হলে দেশের রাজনীতি কতো সৌহার্দ্‌পূর্ণ্ এবং শান্তিপূর্ণ্ হতো।’

ইফতার মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী, জাসদের সভাপতি আ স ম আবদুর রব, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার ম্ইনুল হোসেন, বিএনপির সহসভাপতি ব্যারিস্টার আমিনুল হক, গণফোরামের কার্যকরী সভাপতি মফিজুল ইসলাম কামাল, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ন্যাপের জেবেল রহমান, কল্যাণ পার্টির এম আমিনুর রহমান, বিকল্পধারার কেন্দ্রীয় নেতা মাহবুব আলী, সাহিদুর রহমান, হাফিজুর রহমান ঝান্টু, শাহ আহম্মদ বাদল, জানে আলম হাওলাদার, আইনুল হক, ওবায়েদুর রহমান মৃধা, আসাদুজ্জামান বাচ্চু প্রমুখ।

(ঢাকাটাইমস/১৮জুন/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতা হাবিব কারাগারে

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :