বিসিকের দুই প্রকৌশলী কারাগারে

প্রকাশ | ২১ জুন ২০১৭, ১৬:৪৫

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস

অর্থ আত্মসাতের মামলায় গ্রেপ্তার বাংলাদেশ ক্ষুদ্র ও কুটিরশিল্প করপোরেশনের (বিসিক) নির্বাহী প্রকৌশলী সাইফুল ইসলাম খান ও সহকারী প্রকৌশলী বেলায়েত হোসেনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম জিয়ারুল ইসলাম আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজসে প্রতারণা, জালিয়াতি, অপরাধমূলক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ঝালকাঠি প্রকল্পের অধিগ্রহণকৃত ১১.০৮ একর জমিতে ভূমি উন্নয়ন/মাটি ভরাট কাজে চারটি ভুয়া পুকুর দেখায়। পরবর্তীতে ওই ভুয়া পুকুরে মাটি ভরাট দেখিয়ে প্রকল্পের ৫২ লাখ ৬৬ হাজার ২৫০ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় দুদকের উপসহকারী পরিচালক মো. আল-আমিন বাদী হয়ে মামলাটি করেন।

১৯ জুন ঝালকাঠির নলছিটি থানায় করা মামলায় গত মঙ্গলবার রাজধানীর মতিঝিল এলাকা থেকে এই দুই আসামিকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। আজ তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক আহমার উজ জামান আসামিদের আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন।

শুনানিকালে আসামিপক্ষের আইনজীবী মো. শওকত আলী হাওলাদার তাদের জামিনের আবেদন করেন। অন্যদিকে দুদকের পক্ষে আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

ঢাকাটাইমস/২১জুন/আরজে/এমআর