টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা র‌্যাটিংয়ে সাব্বির-রিয়াদ

প্রকাশ | ২৭ জুন ২০১৭, ১৭:৪৩ | আপডেট: ২৭ জুন ২০১৭, ১৮:০১

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

ক্রিকেটের টি-টেয়েন্টি ফরম্যাটে ক্যারিয়ার সেরা অবস্থানে রয়েছে সাব্বির রহমান। ক্রিকেটের এই শর্টভার্সনে সেরা ব্যাটসম্যানের তালিকায় ১০ নম্বরে স্থান করে নিয়েছেন তিনি। সুখবর পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদও। তবে তিনি সুখবর পেয়েছেন অলরাউন্ডার হিসেবে। আইসিসির সর্বশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে অলরাউন্ডার হিসেবে ছয় নম্বরে স্থান হয়েছে তার।

এর আগে গত জানুয়ারিতে টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা রেটিং পয়েন্ট অর্জন করলেও সেরা দশে ঢোকা হয়নি সাব্বিরের। ৬৫০ রেটিং পয়েন্ট থাকলেও সেরা দশে স্থান করে নিতে পারেননি তিনি। তবে এবার ৬২৭ পয়েন্ট পেয়েও শীর্ষ দশে ঢুকেছেন সাব্বির। বাকিদের পয়েন্টও অবনমন হওয়ায় সাব্বির সেরা দশে স্থান করে নেয়। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে এর আগে সাকিব ২০১২ সালে ওয়ানডে ব্যাটিং র‌্যাংকিংয়ে সেরা দশে উঠেছিলেন।

ব্যাটিংয়ে ৭৯৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন ভারতের বিরাট কোহলি। এছাড়া অস্ট্রেলিয়ার অ্যারেঞ্চ ফিঞ্চ ৭৮৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামস ৭৪৫ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন।

বোলারদের র‌্যাংকিংয়ের সেরা দশে আছেন মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান। বোলিংয়ে মোস্তাফিজ ৬৯৫ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে এবং সাকিব আল হাসান ৬৪৮ পয়েন্ট নিয়ে নয় নম্বরে আছেন। বোলিংয়ে ৭৮০ পয়েন্ট নিয়ে পাকিস্তানের ইমাদ ওয়াসিম শীর্ষে রয়েছেন।

এছাড়া শীর্ষ অলরাউন্ডার র‌্যাংকিংয়ের ৩৫৪ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন সাকিব আল হাসান। ২০৩ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ঢাকাটাইমস/২৭জুন/এমআর