এম কে আনোয়ারের মানহানি মামলা স্থগিত

প্রকাশ | ০৩ জুলাই ২০১৭, ১৪:৪৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর পল্টনে হেফাজতে ইসলামের সমাবেশে সহিংসতার ঘটনায় উস্কানি দেয়ার অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের বিরুদ্ধে করা স্বোচ্ছাসেবক লীগ নেতা দেবাশীস বিশ্বাসের মানহানি মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ সোমবার এই আদেশ দেন। একইসঙ্গে এই মামলা কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।

আদালতে এম কে আনোয়ারের পক্ষে শুনানি করেন আইনজীবী সগীর হোসেন লিওন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান কবির।

২০১৩ সালের ৫ মে হেফাজতে ইসলামের ঢাকা অবরোধের সময় বায়তুল মোকাররম এলাকায় কোরআন শরীফে আগুন দেয়ার ঘটনা ঘটে। স্বেচ্ছাসেবক লীগ নেতা দেবাশীষ বিশ্বাসের নেতৃত্বে কোরআনে আগুন দেয়া হয়েছে বলে বক্তব্য দেন বিএনপি নেতা এম কে আনোয়ার।

তার বক্তব্যের পর ওই বছরের ৭ মে দেবাশীষ মামলা করলে ওইদিনই আদালত এম কে আনোয়ারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। পরে তিনি হাইকোর্ট থেকে দুই সপ্তাহের অন্তর্বর্তী জামিন নেন।

হাইকোর্টের জামিনের মেয়াদ শেষে ২০১৩ সালের ২৭ মে এম কে আনোয়ার সিএমএম আদালতে আত্মসমর্পণ করলে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান। পরে তিনি জামিনে মুক্ত হন।

এই মামলায় ২০১৪ সালের ৭ অক্টোবর এম কে আনোয়ারের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেন ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলী মাসুদ শেখ। বর্তমানে মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

ঢাকাটাইমস/৩জুলাই/এমএবি/এমআর