বেনাপোল পৌরসভায় কর্মবিরতি

প্রকাশ | ০৩ জুলাই ২০১৭, ১৭:৩৭

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস

দেশের শ্রেষ্ঠ পৌরসভা বেনাপোল। এখানে নাগরিক সেবার মান রয়েছে শীর্ষে। দেশশ্রেষ্ঠ পৌর মেয়র আশরাফুল আলম লিটন বেনাপোলকে সাজাচ্ছেন ভিন্নভাবে। বেনাপোলে লেগেছে আধুনিকতার ছাপ।

ঠিক এই সময়ে বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন পৌর কর্মকর্তা-কর্মচারীরা। সরকারের কোষাগার থেকে বেতন-ভাতার দাবিতে তারা সরকারের কোষাগার থেকে বেতন-ভাতা, পেনশন সুযোগ সুবিধা পাওয়ার জন্য পৌরসভার সামানে অবস্থান নিয়ে কর্মবিরতি পালন করেছেন। বেতন-ভাতা পাওয়ার জন্য স্লোগান দেন তারা।

সোমবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ অবস্থান ধর্মঘট পালিত হয়।

বেনাপোল পৌরসভা কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে    বক্তব্য রাখেন- বেনাপোল পৌরসভা ও যশোর জেলা পৌর কর্মকর্তা কর্মচারী অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ আল-মাসুম রনি, স্যানেটারী ইন্সপেক্টর রাসিদা খাতুন, একাউন্ট অফিসার জাহাঙ্গীর হোসেন, মফিজুর রহমান ও রিওন কবির প্রমুখ।

বক্তারা বলেন, দেশের ৩২৭টি পৌরসভার প্রায় নিয়মিত ১৫ হাজার কর্মকর্তা-কর্মচারী যাদের অধিকাংশ ২ থেকে ১৮ মাস পর্যন্ত বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবনযাপন করছে। সরকার যদি তাদের দাবি না মেনে নেয়, তাহলে সারাদেশের ন্যায় বেনাপোল পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা বৃহত্তর কর্মসুচি দিতে বাধ্য হবে।

(ঢাকাটাইমস/৩জুলাই/প্রতিনিধি/এলএ)