পদোন্নতি পেয়ে সচিব হলেন নয়জন

প্রকাশ | ১০ জুলাই ২০১৭, ১৬:২১ | আপডেট: ১০ জুলাই ২০১৭, ১৭:০০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ভারপ্রাপ্ত সচিব মর্যাদার নয় কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। নয়জনই একই মন্ত্রণালয় ও বিভাগে পদোন্নতি পেয়ে সচিবের দায়িত্ব পেয়েছেন। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা পৃথক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

রেওয়াজ অনুযায়ী তাদেরকে সচিব পদে পদোন্নতি দিতে প্রথমে ওএসডি করা হয়। পরে আলাদা আদেশে সবাইকে আগের দপ্তরেই পদায়ন করা হয়। একটি প্রজ্ঞাপনে দুইজনকে পদোন্নতি দিয়ে সচিবের দায়িত্ব দেয়া হয়। অপর একটি প্রজ্ঞাপনে বাকি সাত কর্মকর্তাকে একই মন্ত্রণালয়ের সচিব করা হয়।

একটি প্রজ্ঞাপনে পদোন্নতি পেয়ে খাদ্য মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পেয়েছেন মো. কায়কোবাদ হোসেন। তিনি একই মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ছিলেন।

এছাড়া পরিবেশ ও বন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ইসতিয়াক আহমেদকে একই মন্ত্রণালয়ে সচিব, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীরকে একই বিভাগের সচিব, বাণিজ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব শুভাশীষ বসুকে একই মন্ত্রণালয়ের সচিব, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ভারপ্রাপ্ত সচিব কাজী শফিকুল আযমকে একই বিভাগের সচিব করা হয়েছে।

একই প্রজ্ঞাপনে পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য মোস্তাফা কামাল উদ্দিনকে একই কমিশনের সদস্য এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আখতার হোসেন ভূঁইয়াকে একই মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।

অন্য একটি প্রজ্ঞাপনে মো. আনোয়ারুল ইসলাম সিকদারকে বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর করা হয়েছে। এর আগে তিনি একই বিভাগের রেক্টর (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। একই প্রজ্ঞাপনে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান করা হয়েছে আবু হেনা মো. রহমাতুল মুমিনকে। তিনি ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

জনস্বার্থে জারি করা এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

ঢাকাটাইমস/১০জুলাই/এএ/এমআর