কোটচাঁদপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন

প্রকাশ | ১৪ জুলাই ২০১৭, ১৯:৩৪

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস

ঝিনাইদহের কোটচাঁদপুরে উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার সকালে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি শহরের ডাইভারশন রোডে তিন তলা বিশিষ্ট এ ভবনের উদ্বোধন করেন।

পরে কমপ্লেক্স ভবনে উপজেলার মুক্তিযোদ্ধাদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করা হচ্ছে। ২০২১ সালে দেশ মধ্যম আয়ের এবং ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে। আর বিএনপি জামায়াত আগুনে পুড়িয়ে মানুষ হত্যা, সন্ত্রাস, জঙ্গিবাদ ছাড়া কিছুই দিতে পারেনি।

তিনি বলেন, সরকার মুক্তিযোদ্ধাদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মুক্তিযোদ্ধাদের কল্যাণে ইতিমধ্যে বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। প্রতিটা অসহায় মুক্তিযোদ্ধাদের জন্য বাড়ি নির্মাণ করে দেওয়া হবে।

মন্ত্রী আরো বলেন, সারা দেশের প্রতিটা বদ্ধভূমি, মুক্তিযুদ্ধকালীন সময়ে সম্মুখ সমরের স্থান এবং মুক্তিযোদ্ধাদের কবর চিহ্নিত করে একই ডিজাইনের স্মৃতি ফলক নির্মাণ করা হবে। যাতে দেশ-বিদেশের মানুষ ওই সকল স্মৃতিচিহ্ন দেখে সহজেই এসকল ঐতিহাসিক নিদর্শনগুলো  চিনতে পারে।

ঝিনাইদহ জেলা প্রশাসক মো. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য নবী নেওয়াজ, ঝিনাইদহ জেলা পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মকবুল হোসেন কোটচাঁদপুর উপজেলা নির্বাহী অফিসার শাম্মী ইসলাম, পুলিশের কোচটাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম, কোটচাঁদপুর পৌরসভার মেয়র জাহিদুল ইসলাম, কোটচাঁদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শরিফুন্নেছা মিকি ও কোটচাঁদপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার তাজুল ইসলাম প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এর আগে সকালে মন্ত্রী কোটচাঁদপুরে পৌঁছালে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে কমপ্লেক্স ভবনের সামনে পুলিশের পক্ষ থেকে মন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/১৪জুলাই/প্রতিনিধি/ইএস)