আবারও শিশুকে পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যার চেষ্টা

প্রকাশ | ১৫ জুলাই ২০১৭, ২৩:৫১ | আপডেট: ১৫ জুলাই ২০১৭, ২৩:৫৭

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাটে ইউনিয়নে এসিআই গোদরেজ ফিড মিলে কাইয়ুম (১২) নামে এক শিশু শ্রমিকের পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

শনিবার সকালে এসিআই গোদরেজ ফিড মিলের ভেতরে এ ঘটনা ঘটে বলে অভিযোগ করেন শিশুটির মা ববিতা খাতুন। কাইয়ুম সদর উপজেলার বিলগজারিয়া গ্রামের ইলিয়াস আলীর সন্তান।

ববিতা খাতুন জানান, কয়েকজন শ্রমিক মিলে কাইয়ুমের পায়ুপথে গ্যাস দিয়ে হাওয়া ঢুকিয়ে হত্যার চেষ্টা করেন। এতে কাইয়ুমের পেট অত্যাধিক ফুলে যায়। অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে তাকে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে সন্ধ্যার দিকে চিকিৎসকরা তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

সিরাজগঞ্জের মেডিনোভা হাসপাতালের চিকিৎসক ডা. নিত্য রঞ্জন পাল জানান, শিশুটির পায়ুপথে বাতাস ঢোকানো হয়। উন্নত চিকিৎসার জন্য রাতে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাসুদেব সিনহা বলেন, এ বিষয়ে কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, এরআগে খুলনায় পায়ুপথে বাতাস ঢুকিয়ে শিশু রাকিবকে হত্যা, নারায়ণগঞ্জের সোনারগাঁয়েও কমপ্রেসার যন্ত্র দিয়ে পায়ুপথে বাতাস ঢুকিয়ে ইয়ামিন (১৩) নামের এক কিশোরকে হত্যা ও লক্ষ্মীপুরে মিলন নামের এক শিশুকে একইভাবে হত্যার চেষ্টা হয়েছে।

এসব ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছে। অনেকের মামলা বিচারাধীন আছে।

(ঢাকাটাইমস/১৫জুলাই/প্রতিনিধি/ ইএস)