শিশু আদুরি নির্যাতন মামলার রায় আজ

প্রকাশ | ১৮ জুলাই ২০১৭, ১০:০৮

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস

শিশু গৃহকর্মী আদুরিকে নির্যাতন করে মৃত ভেবে ডাস্টবিনে ফেলে দেওয়ার ঘটনায় মামলার রায় ঘোষণা হবে আজ মঙ্গলবার।

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-৩ এর বিচারক জয়শ্রী সমদ্দার এ রায় ঘোষণা করবেন।

২০১৩ সালের ২৩ সেপ্টেম্বর রাজধানীর পল্লবীর ডিওএইচএস এলাকার একটি ডাস্টবিন থেকে অর্ধমৃত অবস্থায় আদুরিকে উদ্ধার করা হয়। সে পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠির কৌরাখালি গ্রামের মৃত খালেক মৃধার ছোট মেয়ে। সে এখন একটি মাদ্রাসায় তৃতীয় শ্রেণিতে পড়ে।

রাজধানীর পল্লবীর ১২ নম্বর সেকশনের ২৯/১, সুলতানা প্যালেসের দ্বিতীয় তলার বাসিন্দা গৃহকর্ত্রী নওরীন জাহান নদীর বাসায় কাজ করত সে। এ সময় তার ওপর অমানবিক নির্যাতন চালান গৃহকর্ত্রী নদী ও তার মা ইসরাত জাহান। খুন্তি, গরম ইস্ত্রির ছ্যাঁকা ছাড়াও চাকু ও ব্লেড দিয়ে তার ওপর নির্যাতন চালানো হয়। নির্যাতনের এক পর্যায়ে গৃহকর্ত্রী নদী ও তার মা রাজধানীর পল্লবীর ডিওএইচএস এলাকার একটি ডাস্টবিনে ফেলে দেন আদুরিকে।

২০১৩ সালের  ২৩ সেপ্টেম্বর অর্ধমৃত অবস্থায় উদ্ধার করা হয় আদুরিকে। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দেড়মাস চিকিৎসার পর সুস্থ হলে ৩ নভেম্বর পরিবারের কাছে আদুরিকে হস্তান্তর করা হয়।

ওই ঘটনায় ২৬ সেপ্টেম্বর পল্লবী থানায় নওরীন জাহান নদী, তার স্বামী সাইফুল ইসলাম মাসুদ, মাসুদের দুলাভাই চুন্নু মীর ও তাদের আত্মীয় রনিকে আসামি করে মামলা দায়ের করা হয়। তবে পুলিশি তদন্তে অভিযোগ প্রমাণিত না হওয়ায় চার্জশিট থেকে মাসুদ, চুন্নু মীর ও রনির নাম বাদ দেওয়া হয়েছে। এছাড়া তদন্তে নদীর মা ইসরাত জাহানের সম্পৃক্ততা পাওয়ায় নতুন করে তাকে আসামি করা হয়।

মামলার পর ২৬ সেপ্টেম্বর গ্রেফতার করা হয় নদীকে। সেই থেকে নদী কারাগারে আছেন। জামিনে রয়েছেন তার মা ইসরাত জাহান।

(ঢাকাটাইমস/১৮জুলাই/জেডএ)