মেয়র সাক্কুর সম্পদের মামলায় চার্জগঠন ২৩ আগস্ট

প্রকাশ | ২৩ জুলাই ২০১৭, ১৩:৩৬

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস

অবৈধ সম্পদ অর্জনের মামলায় কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র ও বিএনপি নেতা মনিরুল হক সাক্কু চার্জগঠনের শুনানি পিছিয়ে আগামী ২৩ আগস্ট ধার্য করেছে আদালত।

রবিবার অসুস্থতার জন্য আসামি আদালতে উপস্থিত হতে না পারায় ঢাকার ৮ নম্বর বিশেষ জজ সেলিনা বেগম আসামিপক্ষের সময় আবেদন মঞ্জুর করে নতুন এ তারিখ ঠিক করেন।

এর আগে গত ১৮ এপ্রিল এ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে  মহানগর দায়রা জজ আদালত। এরপর গত ৯ মে একই আদালতে তিনি আত্মসমর্পণ করে ২৪ মে পর্যন্ত জামিন পান। এরপর গত ২৪ মেও একই আদালত তার জামিন মঞ্জুর করে মামলাটি ৮ নম্বর বিশেষ জজ আদালতে বিচারের জন্য বদলি করেন।

২০০৮ সালের ৭ জানুয়ারি অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের দায়ে ঢাকার রমনা থানায় মামলাটি করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক শাহীন আরা মমতাজ।

২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি একই কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে এ আসামীর  বিরুদ্ধে চার কোটি ৫৭ লাখ ৭৩ হাজার ৯৩৩ টাকা জ্ঞান আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং এক কোটি ১২ লাখ ৪০ হাজার ১২০ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়।

মামলায় সাক্কুর স্ত্রী আফরোজা জেসমিন আসামি থাকলেও তার বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে অব্যাহতি দেয়া হয়।

(ঢাকাটাইমস/২৩জুলাই/আরজেড/জেবি)