অভিনয়ে কুমার বিশ্বজিৎ

প্রকাশ | ২৪ জুলাই ২০১৭, ১০:১৪ | আপডেট: ২৪ জুলাই ২০১৭, ১০:১৮

ঢাকাটাইমস ডেস্ক

কুমার বিশ্বজিৎ। দেশের একজন প্রখ্যাত সংগীতশিল্পী। যাবেন বিদেশে, সেখানে গান গাইবেন বড় একটি অনুষ্ঠানে। হঠাৎ বাধলো বিপত্তি। আর গান গাইতে পারছেন না প্রখ্যাত এ শিল্পী। থেমে গেছে তার গান। পুরো ব্যাপারটি বেশ রহস্যজনক। আর এই রহস্য উদঘাটনে এগিয়ে আসেন ‘ছোট কাকু’।  

শুরুটা পড়ে মন ভাঙতে পারে বিশ্বজিৎ ভক্তদের। কিন্তু না, এটি গায়কের জীবনের কোনো সত্য ঘটনা নয়। থেমে নেই তার গান। ‘ঢাক বাজছে ঢাকায়’ নামের একটি ধারাবাহিক নাটকে এমন ভূমিকায় অভিনয় করছেন কুমার বিশ্বজিৎ। আর এ নাটকের মাধ্যমেই অভিনয়ে হাতেখড়ি হচ্ছে জনপ্রিয় এ সংগীত শিল্পীর।

ফরিদুর রেজা সাগরের ‘ছোট কাকু’ সিরিজের জনপ্রিয় উপন্যাস অবলম্বনে আট পর্বের  ধারাবাহিক নাটক ‘ঢাক বাজছে ঢাকায়’ পরিচালনার দায়িত্বে আছেন জনপ্রিয় অভিনেতা আফজাল হোসেন।  বর্তমানে যুক্তরাষ্ট্রে আছেন কুমার বিশ্বজিৎ। ৪ আগস্ট দেশেই ফিরলেই এ ব্যাপারে বিস্তারিত জানা যাবে।

১৯৬৩ সালের ১ জুন জন্ম কুমার বিশ্বজিতের। তিনি একাধারে গীতিকার, সুরকার, সংগীত শিল্পী ও সংগীত পরিচালক। গানের জন্য একাধিকবার পেয়েছেন ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। সুরের মুর্ছনায় গোড়া থেকেই তিনি মাতিয়ে রেখেছেন সংগীতপ্রেমীদের। তবে অভিনয়ে কতটা মাত করতে পারেন সেই অপেক্ষাতেই এবার বিশ্বজিৎভক্তরা।

(ঢাকাটাইমস/২৪জুলাই/এএইচ)