শ্রীলঙ্কার ব্যাটিং কোচ হাসান তিলকারত্নে

প্রকাশ | ২৪ জুলাই ২০১৭, ১৭:৩০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

হাসান তিলকারত্নেকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা। এখন ভারতের বিপক্ষে সিরিজ নিয়ে ব্যস্ত শ্রীলঙ্কা দল। আগামী ২৬ জুলাই গলে শুরু হবে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। হাসান তিলকারত্নে দলের সঙ্গে গলে গিয়েছেন। সোমবার দলের সঙ্গে অনুশীলনে সেশনে যুক্ত হন তিনি।

৫০ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার গতবছর শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে যুক্ত হন। তিনি ডেভোলপমেন্ট টিমের কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এবার সিনিয়র টিমের সঙ্গে যুক্ত হলেন। হাসান তিলকারত্নে খেলোয়াড় জীবনে শ্রীলঙ্কা দলের অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন।

শ্রীলঙ্কা দলের ক্রিকেট ম্যানেজার আসানকা গুরুসিনহা বলেছেন, ‘টেস্ট ক্রিকেটে হাসানের অভিজ্ঞা আমাদের দলকে উপকৃত করবে। কীভাবে চাপ মোকাবেলা করতে হয় ও দীর্ঘ সময় ব্যাট করতে হয় এ সম্পর্কে খেলোয়াড়রা তার কাছ থেকে শিখতে পারবে। ছেলেদের সঙ্গে তিনি চমৎকার কাজ করছেন’।

শ্রীলঙ্কার দলের হয়ে ৮৩টি টেস্ট ও ২০০টি ওয়ানডে ম্যাচ খেলেছেন হাসান তিলকারত্নে। তিনি ২০০৩-২০০৪ সালে দলটির অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। তিনি একজন মিডলঅরর্ডার ব্যাটসম্যান ছিলেন। তাছাড়া ফিল্ডিংয়েও তিনি ছিলেন দুর্দান্ত।

(ঢাকাটাইমস/২৪ জুলাই/এসইউএল)