গফরগাঁওয়ের ৭৬ প্রতিষ্ঠানে সায়মা ওয়াজেদের বই বিতরণ

প্রকাশ | ২৭ জুলাই ২০১৭, ১৮:৩০

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস

ময়মনসিংহের গফরগাঁওয়ের সাংসদ ফাহমী গোলন্দাজ বাবেলের উদ্যোগে সরকারের অটিজম ও নিউরো ডেভলপমেন্টাল ডিজ অর্ডারবিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির প্রধান এবং বিশ্বস্বাস্থ্য সংস্থার মানসিক স্বাস্থ্যবিষয়ক এক্সপার্ট অ্যাডভাইজরি প্যানেলের সদস্য প্রধানমন্ত্রীর কন্যা  সায়মা ওয়াজেদ হোসেন পুতুল সম্পাদিত ‘অনন্য ছবি তাদের চোখে বাংলাদেশ’ বই বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা শিল্পকলা একাডেমিতে সাংসদ বাবেল প্রধান অতিথি থেকে স্কুল-কলেজ, মাদ্রাসা, সামাজিক সংগঠনসহ ৭৬ প্রতিষ্ঠানে এসব বই বিতরণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি বলেন, নানা প্রতিকূলতা পেরিয়ে বিশেষভাবে প্রতিবন্ধী ও অটিস্টিক শিশুরা কি করে জীবনের জয়গান গাইতে পারে- এ সংকলন তারই স্বাক্ষর বহন করে।

তিনি বলেন, ২০০১ সাল থেকে অটিস্টিক ও প্রতিবন্ধী শিশুদের আঁকা ছবি দেশে-বিদেশে নিয়মিত পাঠানো হচ্ছে।  এ উদ্যোগের ফলে তাদের সুপ্ত মেধা বিকাশের সুযোগ সৃষ্টি হয়েছে। পাশাপাশি তারা এক লাখ টাকা করে সম্মানী পাচ্ছে।

সহকারী কমিশনার শেখ শামছুল আরেফিনের সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে অন্যদের মাঝে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন, পৌর আ.লীগ সভাপতি আব্দুল হালিম মানিক, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, মহিলা ভাইস-চেয়ারম্যান রেশমা আক্তার প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন।

(ঢাকাটাইমস/২৭জুলাই/প্রতিনিধি/এলএ)