আমার জন্য সেবার সুযোগ রাখবেন: মতিয়া

প্রকাশ | ২৮ জুলাই ২০১৭, ২০:২৩

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

আওয়ামী লীগ পারে, শেখ হাসিনাই পারে- এ কথা উল্লেখ করে দলের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী প্রধানমন্ত্রীর জন্য সবার দোয়া চেয়েছেন। একই সঙ্গে নিজেকে জনগণের সেবা করার  সুযোগ রাখতেও অনুরোধ জানান তিনি।

আজ শুক্রবার বিকালে তার নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ীতে এক সমাবেশে এ অনুরোধ জানান তিনি।  নলিতাবাড়ী উপজেলা পরিষদের চত্বরে আয়োজিত সমাবেশের আগে বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে ঢেউটিন, নগদ অর্থ ও ছাত্র-ছাত্রীদের বসার জন্য লোহার বেঞ্চ বিতরণ করেন মন্ত্রী।

মন্ত্রী নালিতাবাড়ী উপজেলার ৩২টি মাধ্যমিক বিদ্যালয়, ২১টি দাখিল মাদরাসা, ৫৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছাত্র ছাত্রীদের জন্য ৬৮৯ জোড়া লোহার বেঞ্চ; বিভিন্ন বিদ্যালয়, বাজার, মসজিদ ও মন্দিরে ১৬১ বান্ডেল ঢেউটিন, বিভিন্ন বিদ্যালয় ও ধর্মীয় প্রতিষ্ঠানে ১৮ লাখ ৬ হাজার ৯০০ টাকা এবং দুটি শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠ উন্নয়নে ৮০ হাজার টাকার চেক বিতরণ করেন।

আওয়ামী লীগের উন্নয়ন সক্ষমতার কথা বলতে গিয়ে মতিয়া চৌধুরী বলেন, ‘কেউ ভাবেনি পদ্মা সেতু হবে। বিশ্বব্যাংক একটু ঝাড়ি মারলে মানুষের পা কাঁপে। বাপের বেটি শেখ হাসিনার পা কাঁপে না। তিনি (শেখ হাসিনা) বলেছেন নিজের টাকা দিয়ে পদ্মা সেতু করবেন।’

কৃষিমন্ত্রী বলেন,  ‘আজকে পদ্মা সেতু হচ্ছে- এ কারণে শেখ হাসিনা পৃথিবীতে প্রথম সারির নেতা হিসেবে জায়গা করে নিয়েছেন।’ এ সময় তিনি জোর দিয়ে বলেন, ‘শেখ হাসিনা পারে, বঙ্গবন্ধুর মেয়ে পারে। আপনারা শেখ হাসিনার জন্য দোয়া করবেন। তিনি যেন দেশের সেবা করে যেতে পারেন।’

কৃষিমন্ত্রী এরপর নিজের জন্যও দোয়া চান সমাবেশে। তিনি বলেন, ‘আমার জন্য সেই সেবার সুযোগটা রাখবেন। আমি যেন আপনাদের সেবা পবিত্রতার সাথে করে যেতে পারি।’

এ সময় মন্ত্রী সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা-ের পাশাপাশি স্থানীয় উন্নয়ন কর্মকা- তুলে ধরেন।
এর আগে দুপরে মন্ত্রী নকলা উপজেলা পরিষদ চত্বরে অপর একটি সমাবেশে উপজেলার বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের মাঝে ঢেউটিন, নগদ অর্থ ও লোহার বেঞ্চ বিতরণ করেন। এ ছাড়া টিআর, কাবিখা ও স্বেচ্ছাধীন তহবিল থেকে বিভিন্ন  প্রতিষ্ঠানে অনুদানের চেক বিতরণ করেন।

শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ টি এম জিয়াউল ইসলামের সভাপতিত্বে নালিতাবাড়ির সভায় অন্যান্যের মধ্যে জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, পুলিশ সুপার রফিকুল হাসান গণি, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক আশরাফ উদ্দিন, শেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছানোয়ার হোসেন ছানু, নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মুখলেছুর রহমান রিপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ফজলুল হকসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরাসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৮জুলাই/মোআ)