পরকীয়ার প্রতিশোধ পরকীয়া

প্রকাশ | ৩০ জুলাই ২০১৭, ১৮:৪৭

রানা আহমেদ, সিরাজগঞ্জ
প্রতীকী ছবি

সিরাজগঞ্জের কামারখন্দে পাল্টাপাল্টি পরকীয়ার মাধ্যমে বউ বদলের ঘটনায় জেলাজুড়ে তোলপাড় চলছে। স্বামীর পরকীয়ার প্রতিশোধ নিতে তার প্রেমিকার স্বামীর সঙ্গে পরকীয়া গড়ে তোলে আনুষ্ঠানিকভাবে বিয়ে করেন স্ত্রী।

কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের বাঁশবাড়িয়া গ্রামের ওই চাঞ্চল্যকর ঘটনা এ মাসের শুরুর দিকে ঘটলেও সম্প্রতি তা প্রকাশিত হয়।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, বাঁশবাড়িয়া গ্রামের মোশাররফ  হোসেনের মালয়েশিয়া প্রবাসী ছেলে সেলিমের স্ত্রী সোমা খাতুনের সঙ্গে একই গ্রামের পরান শেখের ছেলে সোহেলের পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে সোমাকে এলাকার একটি তাঁত কারখানায় কাজ নিয়ে দেন সোহেল। পরে সোমা তার দুই বছরের ছেলেকে দাদির কাছে রেখে সোহেলের হাত ধরে পালান। সোহেলের ঘরে স্ত্রী ও এক ছেলে রয়েছে।

স্বামীর এই কর্মকা-ে ক্ষুব্ধ সোহেলের স্ত্রী প্রতিশোধ নেয়ার জন্য মালয়েশিয়ায় অবস্থানরত সোমার স্বামী সেলিমের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। গত ৭ জুলাই পরিবারের সম্মতিতে আনুষ্ঠানিকভাবে মোবাইল ফোনের মাধ্যমে সেলিমের সঙ্গে বিয়ে হয় সোহেলের স্ত্রীর।

সেলিমের মা ও চাচা বিয়ের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। তবে জানতে চাইলে সোহেলের মা ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান। তিনি বলেন, ‘আমার ছেলে সোহেল যা করেছে তাতে আপনাদের কী ক্ষতি! বউ বদল করে বিয়ে হয়েছে তাতে কী হয়েছে!’ এরপর তিনি বিষয়টি গোপন রাখার জন্য সাংবাদিকদের অনুরোধ করেন।

জানা যায়, এই পাল্টাপাল্টি পরকীয়ার হোতা সোহেল এলাকায় মাদকাসক্ত বলে পরিচিত। ভয়ে অনেকে তার নানা অপকর্মের কথা প্রকাশ করে না।

বাঁশবাড়িয়া গ্রামের সাজেদুল ইসলামসহ কয়েকজন যুবক জানান, পরকীয়ায় বউ বদলের বিষয়টি স্থানীয়ভাবে আলোচনায় থাকলেও মাদকাসক্ত সোহেলের ভয়ে প্রকাশ্যে কেউ কিছু বলতে পারছে না। সে একজন উচ্ছৃঙ্খল মাদকাসক্ত।

স্থানীয় রায় দৌলতপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য লকেট বলেন, ‘স্থানীয়ভাবে আমি যতটুকু জানতে পেরেছি, দীর্ঘদিন সোমার সঙ্গে সোহেলের প্রেমের সম্পর্ক ছিল। প্রেমের টানেই সোমাকে নিয়ে সোহেল পালিয়ে যায়।’

(ঢাকাটাইমস/৩০জুলাই/মোআ)