বাগেরহাটে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ‘ডাকাত’ নিহত

প্রকাশ | ৩১ জুলাই ২০১৭, ০৮:২৬ | আপডেট: ৩১ জুলাই ২০১৭, ০৯:২৬

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
ফাইল ছবি

বাগেরহাট-মাওয়া মহাসড়কের মোল্লাহাটে র‌্যাব-৬ এর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে অজ্ঞাত এক ব্যক্তি নিহত হয়েছে, যিনি ডাকাত দলের সদস্য বলে ধারণা করছে র‌্যাব। নিহতের নামপরিচয় জানা না গেলেও তার আনুমানিক বয়স ৪৫ বছরের মতো হবে।

রবিবার গভীর রাতে বাগেরহাট-মাওয়া মহাসড়কের মোল্লাহাট উপজেলার কাহালপুর এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ময়নাতদন্তের জন্য মরদেহ বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম সকালে জানিয়েছেন, সম্প্রতি বাগেরহাট-মাওয়া মহাসড়কে ঢাকাগামী পরিবহনে ডাকাতি বেড়ে যায়। ডাকাতি প্রতিরোধে মাওয়া মহাসড়কের বাগেরহাটের মোল্লাহাট অংশে র‌্যাবের একটি চেকপোস্ট বসানো হয়।

রবিবার দিবাগত রাত তিনটার দিকে দুটি মোটরসাইকেলে পাঁচজন আরোহী ওই পথ দিয়ে যাওয়ার সময় তাদের দাঁড়াতে সিগন্যাল দেয়া হয়। কিন্তু তারা না দাঁড়িয়ে উল্টে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। ওই সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে একটি মোটরসাইকেলের পেছন থেকে একজন আরোহী রাস্তার উপর পড়ে যায়। তবে অন্যরা দ্রুত মোটরসাইকেল চালিয়ে ফকিরহাটের দিকে পালিয়ে যায়। পড়ে যাওয়া ব্যক্তিতে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে স্থানীয় মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ সময় একটি বিদেশি পিস্তল ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়। নিহত ব্যক্তি সন্দেহভাজন ডাকাত দলের সদস্য বলে ওই র‌্যাব কর্মকর্তা ধারণা করছেন। নিহতের নাম পরিচয় জানার চেষ্টা চলছে।

ঢাকাটাইমস/৩১জুলাই/প্রতিনিধি/এমআর